লালমোহনে বেড়েছে লিচুর চাহিদা

প্রচ্ছদ » অর্থনীতি » লালমোহনে বেড়েছে লিচুর চাহিদা
শনিবার, ২০ মে ২০২৩



---

লালমোহন প্রতিনিধি ॥

মৌসুমের সুস্বাদু ও রসালো ফল লিচুতে সয়লাব ভোলার লালমোহনের বাজার। প্রতি পিস লিচু বিক্রি হচ্ছে ৩ থেকে ৪ টাকা। শ’র হিসেবে বাজারে একশত লিচুর মূল্য তিন থেকে চারশত টাকা। দাম একটু বেশি হলেও ক্রেতারা মৌসুমি ফল হিসেবে কিনতে ভিড় করছেন দোকানগুলোতে।

লালমোহন পৌর শহর ঘুরে দেখা গেছে, বাজারে বোম্বাই থ্রি-জি ফোর-জি, কাপাসিয়া, আডিসহ কয়েকটি জাতের লিচু রয়েছে। পৌর শহরের অন্তত ১৫ থেকে ২০ টি দোকানে বিক্রি করা হচ্ছে এসব লিচু। জেলার কোথায়ও লিচুর চাষ না হওয়ায় বিক্রেতাদের এসব লিচু আনতে হচ্ছে রাজশাহী, যশোর, সিলেট, পাবনা ও কুমিল্লা থেকে।

পৌর শহরের চৌরাস্তার মোড়ের লিচু বিক্রেতা কামাল বিশ্বাস জানান, প্রতি বছর লিচুর মৌসুমে এ ব্যবসা করি। এ মৌসুমে বাজারে লিচুর প্রচুর চাহিদা থাকে। সব সময় ভালো মানের লিচু বিক্রি করার চেষ্টা করি। এতে করে অনেক লিচু বিক্রি করতে পারি। যার ফলে লিচুর মৌসুমে মোটামুটি ভালোই আয় হয়।

পৌর শহরের আরেক লিচু বিক্রেতা মো. মনির বলেন, অন্য বছরের চেয়ে এবার বেশি দামে আমাদের লিচু কিনতে হচ্ছে। এ জন্য ক্রেতাদের কাছেও একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এ বছর লিচুর মানও অনেক ভালো। দাম বেশি হলেও ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে লিচু কিনছেন।

বাজারে লিচু কিনতে আসা জাকির ও আল-ইসলাম নামের দুই ক্রেতা জানান, গত বছরের চেয়েও এবার বাজারে লিচুর দাম কিছুটা বেশি। তবুও মৌসুমি ফল হিসেবে নিজের সাধ্যের মধ্যে লিচু কিনেছে। বাজারের লিচুগুলো অনেক মিষ্টি এবং রসালো। এ জন্য দাম বেশি হলেও পরিবারের জন্য কিনে নিয়ে যাচ্ছি।

 

বাংলাদেশ সময়: ১:১৫:০৯   ১৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ