স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্বে ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুলের ১১ পদক অর্জন

প্রচ্ছদ » খেলা » স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্বে ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুলের ১১ পদক অর্জন
বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২



এম শাহরিয়ার জিলন ॥
খুলনা বিভাগে অনুষ্ঠিত ‘স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্ব প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে খুলনা ও বরিশাল বিভাগের মধ্যে ভোলা জেলার ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর শিক্ষার্থীরা সর্বোচ্চ সাফল্য অর্জন করেছে। গত শনিবার (১৫ অক্টোবর) খুলনা বিকেএসপিতে ‘স্পেশাল অলিম্পিক বাংলাদেশ’ এর আয়োজনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্ব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর শিক্ষার্থীরা এই সাফল্য অর্জন করে। খুলনা ও বরিশাল বিভাগের মধ্যে অন্যান্য জেলাকে পিছনে ফেলে ভোলা জেলার ‘ভোলা চিলড্রেন স্পেশাল স্কুল’ এর শিক্ষার্থীরা ১১টি পদক অর্জন করে।
শিক্ষার্থীদের এই অর্জনে ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর ট্রাস্টি আলহাজ্ব মোঃ ইউনুছ, প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন পদকপ্রাপ্ত প্রতিযোগী ও শিক্ষকবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

---

ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল থেকে ১১জন ছাত্র-ছাত্রী খুলনা বিভাগীয় স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্ব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য পাওয়া শিক্ষার্থীরা হলেন, ব্যাডমিন্টন প্রথম শাকিল, তৃতীয় রায়হান। অ্যাথলেটিক্স (দৌড় ১৬ থেকে ২২) প্রথম বিপ্লব। সাঁতারে ছেলেদের প্রথম হাসান, তৃতীয় রাব্বি। অ্যাটলেটিকস মেয়েদের (১৬ থেকে ২২ গ্রুপে) দ্বিতীয় শারমিন, তৃতীয় তানজিলা। অ্যাথলেটিকস মেয়েদের (১২ থেকে ১৫ গ্রুপে) প্রথম আসিয়া, তৃতীয় সিনথিয়া। মেয়েদের ফুটবল যৌথভাবে তৃতীয় আসিয়া ও আখি। সর্বমোট ১১টি পদকের মধ্যে চারটিকে প্রথম স্থান, একটিতে দ্বিতীয় স্থান, ছয়টিতে তৃতীয় স্থান অধিকার করে।
শিক্ষার্থীদের এই অর্জনে ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর ট্রাস্টি আলহাজ্ব মোঃ ইউনুছ, প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন পদকপ্রাপ্ত প্রতিযোগী ও শিক্ষকবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তারা বলেন, প্রতিযোগীদের এই সাফল্যে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। শিক্ষার্থীরা ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল ও ভোলা জেলার মুখ উজ্জল করেছে। ভবিষ্যতে যাতে এসব প্রতিযোগীরা জাতীয় পর্যায়ে আরও সাফল্য অর্জত করতে পারে সে জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।
ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল এর পরিচালক মোঃ জাকিরুল হক বলেন, গত শনিবার (১৫ অক্টোবর) খুলনা বিকেএসপিতে ‘স্পেশাল অলিম্পিক বাংলাদেশ’ বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্ব প্রতিযোগিতার আয়োজন করে। সেখানে অংশগ্রহণ করে ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর শিক্ষার্থীরা দুই বিভাগের সব জেলার চেয়ে সর্বোচ্চ পদক অর্জন করেছে। এটা আমাদের অনেক বড় অর্জন। শিক্ষার্থীরা আমাদের স্কুল ও ভোলার মুখ উজ্জল করেছে। তাদের এই সাফল্যে স্কুলের সুনাম ছড়িয়ে পড়েছে। আগামীতে আমাদের প্রতিযোগিরা জাতীয় পর্যায়ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। তারা যাতে ভবিষ্যতে আরও সাফল্যে পেতে পারে সে জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।
স্পেশাল অলিম্পিক বাংলাদেশের ভোলা সাব চ্যাপ্টার মোঃ কবির হোসেন বলেন, স্পেশাল অলিম্পিক আঞ্চলিক বাছাই পর্ব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর শিক্ষার্থীরা সর্বোচ্চ সাফল্য অর্জন করেছে। তাদের এই সাফল্য ভোলা জেলাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। তারা ভোলার মুখ উজ্জল করেছে। ‘ভোলাস চিলড্রেন স্পেশাল স্কুল’ এর পরিচালক ও শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের কারণে আজ এই সাফল্য অর্জিত হয়েছে। তারা যাতে ভবিষ্যতে আরও ভালো করতে পারে সে জন্য শুভ কামনা রইলো।

বাংলাদেশ সময়: ০:৫০:৩৪   ৪১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত



আর্কাইভ