ভোলায় জমি জমাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১২

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় জমি জমাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১২
সোমবার, ২২ আগস্ট ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নে জমি জমাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১২জন আহত হয়েছে। আহতদেরকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বরিবার শিবপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। দীর্ঘ বছর ধরে দুই গ্রুপের মধ্যে মামলা মোকদ্দমা ও সালিশী চলে আসছে বলে জানান ভুক্তভোগী পরিবারের মো: আবু তাহের।

---

তথ্য সূত্র জানা যায়. শিবপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জমি জমাকে কেন্দ্র করে আবু তাহের গ্রুপ ও বিবাদী মুসা গ্রুপের সঙ্গে জমিজমা নিয়ে অনেকদিন যাবত মামলা-মোকদ্দমার চলে আসছে। এরই ধারাবাহিকতায় আবু তাহের গং ভোলা সদর  দায়রা জজ কোর্টে একটি ১৪৪/১৪৫ নিষেধাজ্ঞা মামলা করেন। মামলা করার পরিপ্রেক্ষিতে মুসা গ্রুপের মোঃ মুছা, আবদুল মালেক, মহসিন, আলামিন, সুলতানসহ বেশ কয়েকজন ভাড়াটিয়া মাস্তান এনে জোরপূর্বক নিষেধাজ্ঞা জারি করা জমিতে সরকারি আইন অমান্য করে সুপারির বাগানে ক্ষমতার দাপট দেখিয়ে টং ঘর উত্তোলন করে এবং সুপারি গাছ কেটে ফেলেন। মুছা গ্রুপের লোকজন সুপারির বাগান থেকে প্রায় ২০/২৫ হাজার টাকার সুপারি পারে। বিষয়টি পুলিশকে জানালে ভোলা সদর মডেল থানার এ,এসআই সোহাগ ঘটনাস্থল পরিদর্শন করতে গেলে তার সামনে আবু তাহের গংদের উপর ক্ষিপ্ত হয়ে তাদেরকে এলোপাতাড়ি মারধর করে। হামলায় আহতরা হলেন, আবু তাহের, আলী আহমেদ, নুরুল ইসলাম, সালাম, সোহাগ, ইউসুফ, খাদিজা ও মমতাজসহ আরও বেশ কয়েকজন। আহত অবস্থায় তাদেরকে ভোলা সদর হাসপাতালে ভর্তি হয়েছে।
মারধরের বিষয়টি আহত মোঃ ছালাম সাংবাদিকদেরকে বলেন, এ জমি আমরা দীর্ঘ বছর ধরে ভোগ দখল করে আসছে। হঠাৎ করে মুসা গ্রপ কাগজপত্র ছাড়াই ক্ষমতার দাপট দেখিয়ে বিভিন্ন রকম মামলা, হামলা করে আমাদেরকে হয়রানি করে আসছে। এরই ধারাবাহিকতায় আমরা আইনের আশ্রয় নিয়ে ভোলা বিজ্ঞ আদালতে একটি মামলা করি, মামলার পরিপ্রেক্ষিতে স্থানীয় মেম্বারসহ ও বিভিন্ন ধরনের সার্ভেয়ারকে নিয়ে অনেকবার বসাবসি করে তারা কোন রকম কাগজপত্র দেখাতে পারেনি। তাই কয়েকদিন যাবত পায়তারা দিয়ে ভাড়াটিয়া মাস্তান এনে টং ঘর উত্তোলন করে। আমরা তাতে বাধা দিলে আমাদের উপর চওড়া হয়ে এলোপাতাড়ি মারধর করে। আমাদের ডাক চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে আসলে তারা তাদের ভাড়াটিয়া মাস্তানকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে চলে যেতে বলে। আমরা চাই সঠিক তদন্তের মাধ্যমে কাগজপত্র দেখে যাতে করে সমাধান করে দিতে পারে এটাই প্রশাসনের কাছে আমাদের দাবি।
মারধরের বিষয় অভিযুক্ত মোহাম্মদ মুসা গ্রুপের সাথে যোগাযোগ করলে তারা বলেন, এই জমি আমরা পাব এবং বর্তমানে আমাদের ভোগ দখলে আনার চেষ্টা করি। আমরা সুপারি বাগানে টংঘর উত্তোলন করেছি। আমরা এজন্য  জমিতে জোরপূর্বক টংঘর উত্তোলন করেছি। এই জমি আমাদের কাগজপত্র না থাকলে আমরা জমি ছেড়ে দেব।
মারধরের বিষয়টি স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ জামাল এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি জমিজমার বিষয়টি এলাকায় অনেক বার সমাধানের চেষ্টা করেছিলাম। কিন্তু পড়ে শুনলাম দুই গ্রুপ মারধরের ঘটনাটি ঘটেছে। দুই গ্রুপের বেশ কয়েকজন আহত অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি আছে বলে আমি শুনেছি।
ভোলা সদর মডেল থানার এএএসআই সোহাগের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি একটি অভিযোগের পরিপেক্ষিতে ঘটনাস্থল তদন্ত করতে যায়। এসময় মুসা গ্রুপের লোকজন উত্তেজিত হয়ে আমাদের সামনে আবু তাহের গ্রুপের লোকজনকে এলোপাতাড়ি মারধর করে। এতে আমরা বাঁধা দিলেও মুছা গ্রুপের লোকজন আমাদের তোয়াক্কা না করে মারধরের ঘটনাটি ঘটায়।

বাংলাদেশ সময়: ০:৩১:৩৬   ২৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ