অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ৪

প্রচ্ছদ » অপরাধ » অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ৪
শনিবার, ২৫ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্টঃ

ভোলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ও বাল্কহেডসহ ৪ জনকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। শনিবার (২৫ জুন) দুপুরে ভ্রামমান আদালতের মাধ্যমে আটককৃত ২ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড  এবং  অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ভ্রামমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ভোলা আবু মুসা।

---

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত প্রায় ১ টার দিকে ভোলা সদর উপজেলাধীন তেতুলিয়া নদীর ভেদুরিয়া ফেরীঘাট সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি ড্রেজার এরূপ তথ্যের ভিত্তিতে বাংলাদেশে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার ও একটি বাল্কহেডসহ এর সাথে জরিত ৪ জনকে আটক করা হয়। অবৈধ ভাবে বালু উত্তলনের কাজে ব্যবহৃত জব্দকৃত সরঞ্জাম ও আটকৃতদের  ভ্রামমান আদালতের মাধ্যমে জেল জরিমানা দেওয়া হয়েছে।
বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন আরও জানান, নদী ভাঙনের অন্যতম মাধ্যম হলো অবৈধভাবে ড্রেজার ব্যবহার করে বালু উত্তোলন। এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী স্লেজাররের বিরুদ্ধে বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিনিয়তই অভিযান পরিচালনা করে আসছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার ও বলগেটসমূহে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

বাংলাদেশ সময়: ২০:২১:১৯   ৩৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!



আর্কাইভ