চরফ্যাশনে বাবা নিখোঁজের পর এবার ছেলে রহস্যজনকভাবে নিখোঁজ

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে বাবা নিখোঁজের পর এবার ছেলে রহস্যজনকভাবে নিখোঁজ
শনিবার, ৪ সেপ্টেম্বর ২০২১



চরফ্যাসন প্রতিনিধি ॥
চরফ্যাসনের দুলারহাট থানার আহমদপুর গ্রামের তরুণ শাহ আলম মাতাব্বরের রহস্যজনক নিখোঁজের ঘটনা নিয়ে উদ্বেগ-আতংক বাড়ছে সব মহলে। নিখোঁজের ১৭ দিনেও কোন সন্ধান না পাওয়ায় পরিবারের সদস্যদের মনে যেমন অজানা আশংকা জমতে শুরু করেছে তেমনি আতংকে আছেন শাহ আলমের পরিবারের সাথে জমি জমা নিয়ে বিরোধে জড়িয়ে থাকা প্রতিবেশী ও প্রতিপক্ষরা।

---

১০ বছর আগে মাছ ধরতে গিয়ে ট্রলার থেকে নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন ওই তরুণ শাহ আলমের বাবা মোহাম্মদ হোসেন মাতাব্বর। নদীতে পড়ে নিখোঁজ হওয়ার পর ১০ বছরেও হোসেন মাতাব্বর আর ফিরে আসেন নি। এখন ছেলে শাহ আলমের রহস্যজনক নিখোঁজের ঘটনায় বৃদ্ধ মা ফাতেমা বেগমের মনে অজানা আশংকা ভর করছে।
দুলারহাট থানায় স্ত্রী খাদিজা বেগমের সাধারন ডায়েরি সূত্রে জানা যায়, তার স্বামী শাহ আলম ঢাকায় ভ্যানগাড়িতে করে বিভিন্ন কাঁচা তরকারি বিক্রির কাজ করতেন। গত ১৪ আগস্ট দুপুরে আহমদপুর গ্রামের বাড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে বের হয়ে যান। বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর থেকে তার (শাহ আলম) মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তারপর থেকে ঢাকায়ও খোঁজ নিয়ে শাহ আলমকে আর পাওয়া যাচ্ছে না।
পাশাপাশি শাহ আলমের বৃদ্ধ মা ফাতেমা বেগম অভিযোগ করেন, চাচাতো ভাই আলাউদ্দিন লাশ খুঁজে পাওয়া যাবেনা বলে আগে থেকেই শাহ আলমকে হুমকি দিয়ে আসছিল। ফলে ঢাকার উদ্দেশ্যে ঘর থেকে বের হয়ে যাওয়ার পর থেকে শাহ আলমের নিখোঁজ নিয়ে তারা আশংকার মধ্যে আছেন।
স্থানীয়রা জানান, ১০ বছর আগে শাহ আলমের বাবা মোহাম্মদ হোসেন মাতাব্বর নদীতে মাছ ধরতে গিয়ে ট্রলার থেকে পড়ে নিখোঁজ হয়ে যান। তারপর থেকে এখন পর্যন্ত মোহাম্মদ হোসেন মাতাব্বরের কোন সন্ধান মেলেনি। নিখোঁজ হওয়ার আগে মোহাম্মদ হোসেন মাতাব্বর কিছু জমি ভাই জয়নাল আবেদীন মাতাব্বর ওরফে জনু মাতাব্বরের কাছে বিক্রি করে টাকা নিলেও দলিল দেয়া হয়নি বলে দাবি করছেন।
দশ বছর পর এসে হঠাৎ এই দাবিকে কেন্দ্র করে জয়নাল আবেদীন মাতাব্বর এবং নিখোঁজ ভাইয়ের ছেলে শাহ আলমের পরিবারের মধ্যে গত ৩০ এপ্রিল নিজবাড়ির বিরোধীয় জমিতে মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনাকে কেন্দ্র করে শাহ আলম বাদি হয়ে ৬ মে দুলারহাট থানায় চাচা জয়নাল আবেদীন মাতাব্বরসহ ৯ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং ০৩।
একই ঘটনাকে কেন্দ্র করে জয়নাল আবেদীন মাতাব্বরের ছেলে আলাউদ্দিনের স্ত্রী নিরু বেগম বাদি হয়ে ৯ মে চরফ্যাসন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর ২৬৯ মামলা দায়ের করেন। ওই মামলায় শাহ আলমসহ তার পরিবারের ৯ জনকে আসামী করা হয়। পুলিশ তদন্ত শেষে গত ১২ আগস্ট এই মামলায় শাহ আলমসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে।
দুইপক্ষের মধ্যে জমিজমা নিয়ে এমন বিরোধের মধ্যে গত ১৪ আগস্ট ঢাকার উদ্দেশ্যে আহমদপুর গ্রামের বাড়ি থেকে বের হওয়ার পরপর শাহ আলমের নিখোঁজের ঘটনায় নানান অজানা আশংকা ঢালপালা ছড়াচ্ছে।
দুলারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোরাদ হোসেন জানান, ভিক্টিমের স্ত্রীর সাধারণ ডায়েরির সূত্র ধরে তদন্ত চলছে। আপাদতঃ ভিক্টিমকে উদ্ধারের বিষয়ে গুরুত্ব দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০:০৩:৪৭   ৩২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ