সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা

প্রচ্ছদ » অপরাধ » সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা
রবিবার, ১ আগস্ট ২০২১



---

স্টাফ রিপোর্টার ॥
জয়যাত্রা আমাদের সাথে প্রতারনা করেছে। আমার কাছে টাকা চেয়েছে, এক দেড় মাস আগেও আমি এটা নিয়ে প্রতিবাদ করেছি। জয়যাত্রা অফিস সিলগালা করেছে, র‌্যাব সদর দপ্তর থেকেও অভিযোগ দিতে বলেছে। জেলা প্রতিনিধির কাছ থেকে ৩ হাজার ও উপজেলা প্রতিনিধির কাছ থেকে ২ হাজার টাকা করে নিতো। সকল উপজেলায় না নিলেও জেলাগুলোতে প্রতিনিধি নিয়োগ দিয়ে টাকা নিতো। বিভিন্ন দেশে জয়যাত্রা প্রতিনিধি নিয়োগ দিয়ে তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা করে নিয়েছে। জেলা প্রতিনিধি যার কাছ থেকে যা পেতো তাই নিতো। আমার কাছ থেকে একবার ২০ হাজার ও পরে ১০ হাজার টাকা নিয়েছে। ওদের ডিমান্ট ছিলো ১ লক্ষ ও ৫০ হাজার টাকা। কিছুদিনের মধ্যে আমাদেরকে ক্যামেরা দেওয়ার কথা বলে জামানতের টাকা নিতো। যেহেতু ক্যামেরা দিবে সে জন্য আমরা টাকা দিয়েছি। পরবর্তীতে দেখা যাচ্ছে প্রতিনিধি সম্মেলনের কথা বলে ৫ হাজার টাকা করে নিয়েছে। এছাড়াও পিকনিকসহ একেক সময় একেক অজুহাতে টাকা নিতো। জয়যাত্রা ফাউন্ডেশনের কথা বলে হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন দুর্যোগপূর্ণ এলাকায় ত্রাণ দেওয়ার কথা বলে আমাদের কাছ থেকে ১ হাজার টাকা নিয়েছে। প্রতিনিধি কো-অর্ডিনেটর ছানাউল্লাহ নূরী আমাদেরকে টাকার জন্য ছাপ প্রয়োগ করতো। হাজেরা নামের একজন আমাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকাগুলো কালেকশন করতো।
আমার নিয়োগপত্র আছে, আমি প্রায় আড়াই বছরের মতো ছিলাম। আমাদেরকে ৩ মাস পর্যন্ত পরীক্ষামূলক কাজ করলে ওয়েজবোর্ডের নির্দেশনা অনুযায়ী ভালো একটা বেতন দিবে বলছে। আড়াই বছর কাজ করে ৩ হাজার টাকা করে দিয়ে আসছি এবং উপজেলা প্রতিনিধিরা ২ হাজার টাকা করে দিয়ে আসছে। আবুল খায়ের বলেন, জয়যাত্রা টিভিতে উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেতে চাইলে আমার কাছ থেকে ২৫ হাজার টাকা চেয়েছে। পরবর্তীতে ১০ হাজার টাকা মাইনাস করে ১৫ হাজার টাকা চেয়েছে। আমি জিজ্ঞাসা করলাম যে আমাদেরকে প্রতি মাসে সম্মানিত ভাতা হিসেবে কি দিবে।
তারা জানিয়েছে আমরা উপজেলা প্রতিনিধিদেরকে সম্মানিভাতা দেই না। পরবর্তীতে আমি আর তাদের সাথে আগ্রহী হলাম না। তাদের এই প্রক্রিয়াকে আমি নৈতিকভাবে সমর্থন করি না। আমি কাজ করবো টিভিতে আমাকে মাসিক সম্মানিতভাতা দিবে না, তাই তাদের সাথে একমত হইনি।

বাংলাদেশ সময়: ০:২২:৫০   ৩২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!



আর্কাইভ