লকডাউনেরর চতুর্থ দিনে ভোলায় ৩১ জনের কারাদন্ড

প্রচ্ছদ » অপরাধ » লকডাউনেরর চতুর্থ দিনে ভোলায় ৩১ জনের কারাদন্ড
সোমবার, ২৬ জুলাই ২০২১



আজকের ভোলা রিপোর্টঃ

ঈদ-পরবর্তী সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে ঘোরাঘুরির অপরাধে ভোলায় ৩১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১২০ জনের জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৬ জুলাই) সকাল থেকে রাত দশটা পর্যন্ত ১২টি মোবাইল কোটের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জেল জরিমানা করা হয়।

---

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ভোলা সদরের ১৮ জন, বোরহানউদ্দিনে ১০ জনকে দুই দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও চরফ্যাশনে ০৩ জনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রধান করা হয়েছে। এছাড়া জেলার ৭ উপজেলায় ১২ টি মোবাইল কোর্টের ভ্রাম্যমাণ আদালতে ১৪১ টি মামলায় মোট ১২০ জনকে ১লাখ৩৫ হাজার ৬০০/-টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় চারটি মোবাইল কোর্টে ৪৬ টি মামলায় ৩০ জনকে ৪৩ হাজার ৫০০ টাকা, দৌলতখান উপজেলায় একটি মোবাইল কোর্টে ৭টি মামলায় ৭ জনকে ৬, হাজার ২০০ টাকা,
বোরহানউদ্দিন উপজেলায় ২টি মোবাইল কোর্টে ৩৭ টি মামলায় ২৭ জনকে ৪৫ হাজার ৬০০ টাকা, লালমোহন উপজেলায় একটি মোবাইল কোর্টে ১৩ মামলায় ১৫ জনকে ৭ হাজার ৯০০ টাকা, তজুমদ্দিন উপজেলায় একটি মোবাইল কোর্টে ১১ মামলায় ১৩ জনকে ৩ হাজার ১০০ টাকা, চরফ্যাশন উপজেলায় দুইটি মোবাইল কোর্টে ২৩ মামলায় ২২ জনকে ২৫ হাজার ৮০০ টাকা, এবং মনপুরা উপজেলার একটি মোবাইল কোর্টে ০৪ মামলায় ০৬ জনকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রিদুয়ানুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলায় ৭ উপজেলায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।
জেলা প্রশাসনের এই অভিযানে বিধিনিষেধ অমান্য করায় জেলায় ৩১ জনের কারাদণ্ড এবং ১২০ জনের জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, ১ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত জেলার সাত উপজেলায় সর্বমোট ৬৮ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২ হাজার ১৫১ জনকে ৮ লাখ ৪৫ হাজার ১শ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
ভোলার জেলা প্রশাসক তৌফিক ই-লাহি চৌধুরী জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা ৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। শহরের প্রবেশদ্বার ও বর্হিগমণ পথে পুলিশের চেকপোস্ট বসনো হয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলমান রয়েছে। সরকারি পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত আমাদের এই ধারাবাহিকতা চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২৩:৫৩:২২   ২৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ