ডাকাতি ধর্ষণ ও শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক

প্রচ্ছদ » সম্পাদকীয় » ডাকাতি ধর্ষণ ও শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক
শুক্রবার, ১৬ জুলাই ২০২১



অবশেষে ভোলা সদরের পশ্চিম ইলিশা ইউনিয়নের পাংগাশিয়া এলাকার বহুল আলোচিত ডাকাতি, ধর্ষণ ও শিশু হত্যাকারীদের শনাক্ত করতে সক্ষম হয়েছে। ভোলার আইন-শৃঙ্খলা বাহিনী তাদের মূল পরিকল্পনাকারী লিডার লাল মিয়াকে গ্রেপ্তার করেছে সে এখন পুলিশের হেফাজতে রয়েছে। বাকি আসামিদের কেউ পুলিশ খুঁজে বেড়াচ্ছে। ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার গত পরশু সাংবাদিকদেরকে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন।
গত ৭ জুলাই ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের পাংগাশিয়া গ্রামের মনজুর আলমের বাড়িতে ধর্ষণ এবং চুরির উদ্দেশ্যে রাজাপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামের রফিকুল ইসলামের পুত্র লাল মিয়ার নেতৃত্বে ৪/৫ জনের একটি দল পরিকল্পিতভাবে চুরি ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটিয়েছে। মধ্যরাত্রে তারা ঘরে ঢুকে গৃহবধূকে বেঁধে টিম লিডার লাল মিয়া এবং দলের আরেক সদস্য ধর্ষণ করে। এ সময়  তিন মাসের শিশু কান্নাকাটি করলে তাকে ঘরের পেছনে ডোবায় ফেলে মেরে ফেলা হয়। তারা ঘর থেকে স্বর্ণ এবং টাকা চুরি করে নিয়ে পালিয়ে যায়। পরেরদিন গৃহবধূর স্বামী মনজুর আলম বাদী হয়ে মামলা করলে ভোলার পুলিশ বিভাগ প্রধান আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার জবানবন্দি প্রেক্ষিতে পুরো ঘটনা প্রকাশিত হয়।
তিন মাসের একটি অবোধ শিশুকে হত্যা করা, ঘরে ঢুকে একজন গৃহবধুকে পালাক্রমে ধর্ষণ ও চুরি করার মতো জঘন্য অপরাধ যারা সংগঠিত করতে পারে তাদের মতো ঘৃণ্য সমাজ বিরোধী অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। আমাদের প্রচলিত আইন এবং এরা সবাই যেহেতু মুসলিম ইসলামের আইন অনুযায়ী এ ধরনের হত্যা ধর্ষণ ও চুরির অপরাধ প্রমাণিত হলে তার সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত। ভবিষ্যতে আমাদের এই সমাজে যাতে কেউ এরকম জঘন্য ঘটনা ঘটানোর সাহস না পায়, সেটা নিশ্চিত করার জন্যই এই ঘৃণ্য অপরাধের সর্বোচ্চ শাস্তি প্রদান করা উচিত।
ভোলার আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান পুলিশ সুপার মহোদয়ের আন্তরিকতা এবং ইলিশা পুলিশ ফাঁড়ির তদন্তকারী কর্মকর্তার সফলতায় এই অপরাধীদের গ্রেফতার এবং প্রকৃত ঘটনা জনসম্মুখে প্রকাশ হতে পেরেছে। আমরা তাদেরকে অভিনন্দন জানাচ্ছি এবং সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিশু হত্যাকারী ও ধর্ষক এই পশুর দলকে বিচারের মাধ্যমে সর্বোচ্চ সাজা নিশ্চিত করে সমাজের দৃষ্টান্ত স্থাপনের জন্য দাবি জানাচ্ছি।
যে মুহুর্তে বিশ্বব্যাপী করোনার মতো কঠিন মহামারীতে প্রতিটি মানুষ জীবনের অনিশ্চয়তায় ভুগছেন সেই মুহূর্তে যারা এ ধরনের জঘন্য অপরাধ ঘটায় তারা যেন আইনের ফাঁক ফোকরে কোনভাবে বের হয়ে আসতে না পারে। আমরা আশা করব সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং এর সাথে স¤পৃক্ত সকলে এই বিষয়টির প্রতি গুরুত্ব প্রদান করবেন।

বাংলাদেশ সময়: ১৮:৫৫:২২   ৩২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সম্পাদকীয়’র আরও খবর


ডলার বাজারে অব্যাহত অস্থিরতা
ইন্টারনেট প্যাকেজ নিয়ে প্রতারণা
রাজনৈতিক সংলাপের তাগিদ : সমঝোতার বিকল্প নেই
বাজারে কারসাজি
নৌ দুর্ঘটনা রোধে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করুন
চিকিৎসক ধর্মঘট: রোগীদের জিম্মি করে কর্মসূচি অনৈতিক
নৌযানে অগ্নিদুর্ঘটনা রোধে পদক্ষেপ নিন
ফিটনেসহীন নৌযান: ভোলা নৌপথে দ্রুত ব্যবস্থা নিন
চরফ্যাশনের ঢালচর বনের ঢাল কারা?
বাজারে ভোক্তাদের নাভিশ্বাস : সরকারি প্রতিষ্ঠানগুলোর অস্তিত্ব দৃশ্যমান হচ্ছে না



আর্কাইভ