ধনিয়ায় বসত বাড়িতে হামলা: নারীসহ আহত ৪

প্রচ্ছদ » অপরাধ » ধনিয়ায় বসত বাড়িতে হামলা: নারীসহ আহত ৪
রবিবার, ১৩ জুন ২০২১



স্টাফ রিপোর্টার:

জমি জমার বিরোধকে কেন্দ্র করে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নে শনিবার (১২ জুন) সন্ধ্যায় বসত বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাধা দিতে গেলে নারীসহ ৪ জনকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। আহতদেরকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

---

হামলার সিকার মোফিজল হক বলেন, ধনিয়া ইউনিয়নের ৮ নং ওর্য়াডে ছোট আলগী আমাদের পুরাতন বাড়ি নুরুল হক পন্ডিত বাড়ির পাশে ক্রয়কৃত জমিতে বছর খানেক আগে থাকার জন্য বসত ঘড় নির্মান করি। বৃষ্টিতে ঘরে পানি প্রবেশ করায় আজ দুপুর থেকে ঘরের কাজ করি আমি আমার মেয়ে ও স্ত্রী। সন্ধ্যায় ৭ টায় হঠাৎ করে আব্দুর সত্তার, বশির, মোঃ রফিক গংরা হামলা চালিয়ে আমার বসত ঘর ভাংঙচুর করে। এবং মেয়ের গলার সোনার চেইন, স্ত্রীর হাতের বালা, কানের দুল মোট চার ভোরি সোনা সহ ঘরের মালামাল লুট করে নিয়ে যায়।
হামলাকারীদের বাঁধা দিতে গেলে বাড়ির মালিক মোফিজল হক (৪২), মোফিজল হকের মেয়ে বিবি মরিয়ম (১১), স্ত্রী বিবি আয়শা (৩৮), ও ভাতিজা মোঃ আব্দুর রহমান গুরুত্ব আহত হন।
স্থানীয় মহিলা মেম্বারের স্বামী মোঃ মনির মিয়া জানান, এই জমি নিয়ে মোফিজল হক ও আব্দুর সত্তার গংদের পূর্ব থেকে বিরোধ ছিলো। ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান এর উপস্থিতিতে কাজগ পএ যাচাই বাচাই করে মোফিজল হকের পক্ষে রায় দেওয়া হয়েছে। সেখানে মোফিজল হক বসত ঘর নির্মান করে বসবাস করে আসছে। হঠাৎ করেই আব্দুর সত্তার গংরা জমি জোর জবরদখলের জন্য হামলা চালায়।
এ বিষয়ে অভিযুক্ত আব্দুর সাত্তার জানান, এই জমি নিয়ে আমাদের পূর্ব থেকেই ঝামেলা চলে আসছে। তাই আমি একটি মামলা করেছি সন্ধ্যায় তদন্ত অফিসার মামলার নোটিশ নিয়ে তাদের বাড়িতে পৌঁচ্ছালে । পুলিশের উপস্থিতিতে তাদের সাথে কথা কাটাকাটি হয় এক পর্যায়ে তা হাতাহাতিতে পৌচ্ছায়।
এ বিষয়ে ভোলা সদর মডেল থানার এস আই মোঃ জসিম জানান, সন্ধ্যায় ধনিয়ার ছোট আলগী এলাকা থেকে খবর পাই জমিজমা বিরোধ নিয়ে মারামারি হচ্ছে। খবরের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। দুই পক্ষের হাতাহাতিতে উভয় পক্ষেরি লোক আহত হয় তাদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ১৯:৪০:৫১   ৬৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ