ভোলায় করোনা ঝুঁকি উপেক্ষা করে এখনো ফিরছেন অনেকে

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় করোনা ঝুঁকি উপেক্ষা করে এখনো ফিরছেন অনেকে
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১



স্টাফ রিপোর্টার ॥
লকডাউনের মধ্যে করোনা ঝুঁকি উপেক্ষা করে এখনো দ্বীপজেলা ভোলায় ফিরছেন অনেকে। তাদের বেশীরভাগ নৌপথে ফেরী ও ট্রলার দিয়ে ভোলায় চলে আসছেন। এদের কেউ মানছে না স্বাস্থ্যবিধি-সামাজিক দুরত্ব। লকডাউনের তৃতীয়দিন শুক্রবার (১৬ এপ্রিল) সকালেও ইলিশা হয়ে শতাধিক মানুষকে আসতে দেখা গেছে। প্রশাসনের কঠোর নজরদারি থাকা স্বত্ত্বেও লুকিয়ে বিভিন্ন কৌশলে ফিরছেন এসব মানুষ।
করোনার কারনে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে দক্ষিণাঞ্চলের কিছু সংখ্যক মানুষ গ্রামে ফিরছেন। লকডাউনের বিধি-নিষেধ লঙ্ঘন করেই গাদাগাদি করেই ফিরছেন তারা। এতে একদিকে যেমন করোনা সংক্রামনের ঝুঁকি বাড়ছে অন্যদিকে অন্যদেরও ঝুঁকিতে ফেলছেন তারা।

---

ইলিশার বাসিন্দা আকতারুল ইসলাম আকাশ জানান, সকালের দিকে ভোলা-লক্ষীপুর রুটের একটি ফেরী দিয়ে শতাধিক মানুষকে আসতে দেখা গেছে। তাদের মধ্যে কেউ স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরত্ব মানছে না। এছাড়াও ট্রলার দিয়েও উত্তাল নদী পাড়ি দিয়ে মাঝে মধ্যেই মানুষকে আসতে দেখা যায়।
স্থানীয়রা জানান, লকডাউন উপেক্ষা করে লক্ষীপুর থেকে ট্রলার কিংবা ফেরীতে প্রশাসনের অভিযানের আড়ালে ভোলায় চলে আসছে মানুষ। কেউ কেউ আবার ট্রলার দিয়েও চলে আসছেন। এতে করোনা সংক্রামনের ঝুঁকি বাড়ছে।
লক্ষীপুর ফেরীর ইনচার্জ কাওসার হোসেন জানান, আমরা কোন মানুষকে লক্ষীপুর থেকে ভোলাগামী ফেরীতে উঠতে দেই না, শুধুমাত্র পন্যবাহী পরিবহন ফেরীতে যাতায়াত করছে। রাতে ২/১ জন ফেরীতে উঠতে পারে। তবে তাদের ঠেকানোর দায়িত্ব পুলিশের।
ভোলার ইলিশা ফেরীর ইনচার্জ পারভেজ খান বলেন, ভোলা থেকে লক্ষীপুর ফেরীতে শুধুমাত্র জরুরি পন্য পরিবহন যাচ্ছে, যাত্রীদের উঠতে আমরা বাঁধা দিচ্ছি।
এ ব্যাপারে ভোলা নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন পাল জানান, করোনা সংক্রামনরোধে লকডাউন প্রতিপালনে আমাদের নিয়মিত অভিযান চলছে। কেউ লকডাউন উপেক্ষা করে এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার চেস্টা করলে পুলিশি বাঁধের মুখে পড়তে হবে। নৌপথেও আমাদের কঠোর নজরদারি রয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৪৩:৩৭   ৪০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১



আর্কাইভ