ভোলায় সরকারি চাল চুরির মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় সরকারি চাল চুরির মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২ এপ্রিল ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলা সদর উপজেলায় পূর্বশক্রতার জেরে সরকারি চাল চুরি মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে উপজেলার চর জাঙ্গালিয়া জামে মসজিদের সাধারণ সম্পাদক মো: সমশের আলীর বিরুদ্ধে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মামলার আসামী মো: মজিবল হক পালোয়ান ও মো. ইউছুফ আলী পালোয়ান।

---

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. মজিবল হক পালোয়ান। লিখিত বক্তব্যে তিনি জানান, গত ২৭ নভেম্বর ২০২০ইং শুক্রবার জুমার নামাজের পর আমাকে ও আমর ছোট ভাই মো. ইউছুফ আলী পালোয়ানকে ওই এলাকার সেকেন্দার আলীর ছেলে সমশের আলী সরকারি চাউল চুরির মিথ্যা অপবাদ দিয়ে সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) কে দিয়ে আটক করে। আটকের সময় আমি কারন জানতে চাইলে সেখানে উপস্থিত কেউ আমাকে কোনো কথা বলার সুযোগ দেয়নি। পরে আমি লোকের মাধ্যমে জানতে পারি চর জাঙ্গালিয়া জামে মসজিদ সংলগ্ন নুরানী মাদরাসার নামে এক মেট্রিকটন চাউল বরাদ্দ হয়। সে চাউল আত্মসাতের অভিযোগে ওই মসজিদের সাধারণ সম্পাদক মো. সমশের আলী সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এর নিকট একটি মিথ্যা অভিযোগ দিয়ে আমাদেরকে আটক করায়। এবং মিথ্যা মামলায় আমাদের দুই জনকে দেড় মাস জেল খাটায়।
কিন্তু কবে কখন কে বা কাহারা এ চাউল বরাদ্দের জন্য আবেদন করেছে এবং কে এ চাউল উত্তোলন করে আত্মসাত করেছে আমি কিছুই জানি না। জেল থেকে জামিনে বের হয়ে আমরা বিষয়টি সন্ধানে গিয়ে দেখতে পাই, চর জাঙ্গালিয়া জামে মসজিদ সংলগ্ন নুরানী মাদ্রাসার নামে ভোলার জেলা প্রশাসক কার্যালয়েল ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে গত ১০ অক্টোবর ২০২০ইং তারিখে এক মেট্রিকটন চাউল বরাদ্দ হয়। এবং সে চাউল চর জাঙ্গালিয়া ৮নং ওয়ার্ডের এসহাক দালালের ছেলে মো. ইউছুফ আলী দালাল ১৮ অক্টোবর উপজেলার খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের বিলি আদেশে স্বাক্ষর দিয়ে উত্তোলন করেন। পরে চাউলগুলো ইউছুফ আলী দালাল ও সমশের আলী মিলে আত্মসাত করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে তারা নিজেদেরকে বাঁচাতে মিথ্যা অভিযোগে আমাদেরকে ফাঁসিয়ে দেয়।
এমনকি আটকের দিন আমার ভাই ইউছুফ আলী পালোয়ানের ঘর থেকে এক বস্তা রেশনকার্ডের চাউল ও সাত বস্তা বাজার থেকে ক্রয়কৃত প্লাস্টিকের বস্তাভরা চাউল জব্দ করে সরকারি চাউল বলে প্রচার করা হয়।
লিখিত অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, সমশের আলী এর আগে জাঙ্গালিয়া বাজারে সরকারি জমি দখল করে দোকান করার সময় মজিবল হক প্রতিবাদ করায় তাকে এ মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। তাই তিন জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে বিষয়টি তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি ও মিথ্যা মামলা থেকে অব্যহতির দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আবু তাহের, মো. হানিফ, আবু মাল ও মো. ইউছুফ আলী পালোয়ান।
এব্যাপারে অভিযুক্ত সমশের আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অভিযোগ পেয়ে ঘটনাস্থল গিয়ে মজিবল হক পালোয়ানকে জিজ্ঞাসাবাদ করলে সে বিষয়টি অস্বীকার করলে পরে লোকজন নিয়ে তার ভাই ইউছুফ আলী পালোয়ানের থর থেকে আট বস্তা চাউল উদ্ধার করেন। পরে আমি মসজিদ কমিটির সাধারণ স¤পাদক হওয়ায় এ্যাসিল্যান্ড স্যারের কথায় আমি মামলার বাদী হয়েছি। এছাড়া তার সাথে আমার কোনো বিরোধ নেই। মামলার বাদী হওয়ায় সে আমার বিরুদ্ধে এসকল মিথ্যা অভিযোগ করছে।
ভোলা সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান বলেন, অভিযোগ পেয়ে আমরা সরজমিনে গিয়ে মজিবল হকের বাড়ির ইউছুফের ঘর থেকে আট বস্তা চাউল উদ্ধার করি। এবং মজিবল হক ও তার ভাই ইউছুফকে আটক করে থানায় হস্তান্তর করি।

বাংলাদেশ সময়: ২৩:৩৩:৪৫   ৩৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ