ভোলায় হরতাল সমর্থনে রাস্তা অবরোধ, পুলিশের গাড়িতে আগুন, আটক-৯

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় হরতাল সমর্থনে রাস্তা অবরোধ, পুলিশের গাড়িতে আগুন, আটক-৯
সোমবার, ২৯ মার্চ ২০২১



স্টাফ রিপোর্টার ॥
দেশব্যাপী হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে ভোলায় গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল, ও পুলিশের গাড়িতে আগুন দিয়েছেন হেফাজত ইসলামের নেতাকর্মীরা। পরে পুলিশ সড়ক থেকে গাছের গুঁড়ি সরিয়ে চলাচল স্বাভাবিক করে। এঘটনায় সকালে ভোলা সরকারি কলেজের সামনে থেকে পুলিশ পাঁচ এবং বিকালে ভোলা ভোলার আলীনগর মাদ্রাসা বাজার এলাকা থেকে চার জন হেফাজতকর্মীকে আটক করে । অপরদিকে হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ মিছিলকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় আলীনগর মাদ্রাসা বাজার এলাকা হেফাজত কর্মীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিলে পুলিশ তাৎনিক তা নিয়ন্ত্রণে আনে। এতে হেফাজতের অন্তত ২৫ কর্মী আহত হয়েছে বলে দাবি করেন হেফাজতের সদর উপজেলার সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান।

---

রবিবার (২৮ মার্চ) সকালে ১০ টার দিকে ভোলা সরকারি কলেজের সামনে থেকে এদের আটক করা হয়। আটককৃতরা হলেন মাওলানা আকতার হোসেন, মাওলানা শাখাওয়াত, মাওলানা হেমায়েত, মো. জাবের হোসেন, মো. আলী আকবর। এবং বিকালে আটককৃতদের পরিচয় এখনো পাওয়া যায়নি।
জানা যায়, হেফাজতের ডাকা হরতালের সমর্থন সকালে ভোলা মোস্তফা কামাল বাস টার্মিনালে টায়ারে অগ্নিসংযোগ করে। এবং বাস টার্মিনালে থেকে পিটিআই পর্যন্ত ও ব্যাংকেরহাট খেয়াঘাট সড়কে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধের চেষ্টা করে। পরে তারা বাস টার্মিনাল এলাকা থেকে মিছিল নিয়ে ভোলা শহরের দিকে আসতে থাকে। মিছিলটি ভোলা সরকারি কলেজের সামনে আসলে সেখানে থাকা পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এবং সড়ক থেকে পুলিশ গাছের গুঁড়ি সরিয়ে রাস্তায় চলাচল স্বাভাবিক করে। একই ঘটনা ঘটে সদর উপজেলার আলীনগর মাদ্রাসা বাজার এলাকায় সেখানে পুলিশের গাড়িতেও আগুন দেওয়া হয়।
এছাড়াও সকাল থেকেই ভোলা শহর ও এর আশপাশের এলাকায় পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ডকে টহল দিতে দেখা গেছে। অপ্রিতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
ভোলার পুলিশ সুপার সরকার মোঃ কায়সার বলেন, রাস্তায় গাছের গুঁড়ি ফেলে মানুষ চলাচলে বিঘœ সৃষ্টি করায় সারাদিনে ৯ জনকে আটক করা হয়েছে। তবে কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ০:৪০:০৬   ৬২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!



আর্কাইভ