কোস্ট ট্রাস্ট, সিএফটিএম প্রকল্পের সাথে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সমঝোতা স্মারক ও উদ্বোধনী কর্মশালা

প্রচ্ছদ » ভোলা সদর » কোস্ট ট্রাস্ট, সিএফটিএম প্রকল্পের সাথে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সমঝোতা স্মারক ও উদ্বোধনী কর্মশালা
বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
কোস্ট ফাউন্ডেশন, সিএফটিএম প্রকল্পের সাথে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সাথে সমঝোতা স্বারক ও উদ্বোধনী কর্মশালা ভোলা ব্যবস্থাপনা প্রশিক্ষন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৫ মার্চ) উদ্বোধনী কর্মশালায় সভাপতিত্ব করেন ভেদুরিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপপরিচালক (ভারপ্রাপ্ত), স্থানীয় সরকার বিভাগ মামুন আল ফারুক। কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে সেশন পরিচালনা করেন কোস্ট ফাউন্ডেশনের পরিচালক সৈয়দ আমিনুল হক। কর্মশালা সঞ্চালনা করেন-কোস্ট ফাউন্ডেশনের সহকারি পরিচালক রাশিদা বেগম। এছাড়াও কর্মশালা অংশগ্রহণ করে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সচিব নিয়াজ মোর্শেদসহ সকল ইউপি সদস্যবৃন্দ ও সিএফটিএম প্রকল্পের কর্মীবৃন্দ।

---

কর্মশালায় বিশেষ অতিথি উপপরিচালক (ভারপ্রাপ্ত), স্থানীয় সরকার বিভাগ মামুন আল ফারুক বলেন, জলবায়ু পরিবর্তনরোধ করা যাবে না। তবে কমানো যেতে পারে, পরিবর্তনের সাথে টিকে থাকার উদ্যোগ নেয়া যেতে পারে। তার অংশ হিসেবে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ সিএফটিএম প্রকল্পের সাথে জলবায়ু অভিযোজন বিষয়ক উন্নয়ন পরিকল্পনা ও বাজেট প্রনয়নে সম্মত হয়েছে। আমি আশাকরি সকলে আন্তরিকভাবে কাজ করলে এটা একটি মডেল হতে পারে। আমি কার্যক্রমের সফলতা কামনা করছি।
কর্মশালায় রিসোর্সপার্সন কোস্ট ফাউন্ডেশনের পরিচালক সৈয়দ আমিনুল হক বলেন, আমরা ভোলায় ভেদুরিয়া ইউনিয়নকে মডেল হিসেবে জলবায়ু বিপদাপন্নতা নিরুপন, অভিযোজন পরিকল্পনা ও বাজেট প্রস্তুতে কোস্ট, সিএফটিএম প্রকল্প কারিগরি সহায়তা প্রদান করবে। স্থানীয় চাহিদার ভিত্তিতে ইউনিয়ন পরিষদ জলবায়ু অভিযোজন উন্নয়ন পরিকল্পনা ও বাজেট প্রস্তুত করে আগামী অর্থবছরে বাস্তবায়নে কাজ করবে।
কর্মশালার সভাপতি ভেদুরিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, মোঃ তাজুল ইসলাম বলেন আমরা কোস্ট, সিএফটিএম প্রকল্পের সাথে সমঝোতা স্বারক স্বাক্ষর করতে যাচ্ছি। আমরা যদি সঠিক পরিকল্পনা নিয়ে উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন করে কাজ করতে পারি তবে জলবায়ু পরিবর্তনের ক্ষতিগ্রস্থতা কমাতে পারবো।
কর্মশালায় সঞ্চালক-রাশিদা বেগম বলেন, আমরা সকলে যৌথভাবে কাজ করবো যাতে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদকে একটি মডেল হিসেবে জেলায় উপস্থাপন করতে পারি।
কোস্ট, সিএফটিএম প্রকল্পের কর্মী রাজিব ঘোষ, মোঃ জাহিদুল ইসলাম এবং মোঃ ইব্রাহীম কর্মশালায় সার্বিক সহায়তা করে।

বাংলাদেশ সময়: ২৩:২৭:৪১   ৩২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলায় বজ্রপাতে মাঠেই মারা গেলেন কৃষক
ফিলিস্তিনে গণহত্যা প্রতিবাদে ভোলায় ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা



আর্কাইভ