দৌলতখানে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

প্রচ্ছদ » দৌলতখান » দৌলতখানে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১



দৌলতখান প্রতিনিধি ॥
‘বাজেট বরাদ্দ বাড়ানোর পাশাপাশি প্রয়োজন প্রান্তিক কৃষকদের জীবন মানন্নোয়নে টেকসই প্রকল্প গ্রহণ’ এ শ্লোগানে ভোলার দৌলতখানে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ১০টায় উপজেলা নাগরিক ফোরামের উদ্যোগে ও কোস্ট ফাউন্ডেশনের সহযোগিতায় দৌলতখান পৌরসভা সম্মেলন কক্ষে এ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।
দৌলতখান পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা নাগরিক ফোরামের সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও কোস্ট ফাউন্ডেশন’র মনিটরিং অফিসার মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু।

---

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি বিভাগের উপ-সহকারি কর্মকর্তা জীবন কৃষ্ণ, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশণা স¤পাদক আলাউদ্দিন রতন, মহিলা কাউন্সিলর নাহিদা পারবিন, সৈয়দপুর ইউনিয়ন নাগরিক ফোরামের সভাপতি ও ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাবুল।
এ সময় বক্তারা বলেন, করোনাভাইরাসে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠী’র প্রতি গুরুত্ব দেয়ার পাশাপাশি খাদ্যসংকট মোকাবিলায় সরকার কৃষি খাতকে অত্যান্ত গুরুত্ব দিয়েছে। সরকারের ক্রমবর্ধমান উদ্যোগের ফলে বর্তমানে কৃষি কর্মসূচির তালিকা আরো দীর্ঘায়িত হয়েছে, যা জলবায়ু পরিবর্তনের আভিঘাত এর পাশাপাশি দুর্যোগ পরিস্থিতি উত্তরণের সক্ষমতা নিশ্চিত করে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা রাখছে।২০২০-২১ অর্থবছর এ খাতে বরাদ্দ দেয়া হয়েছে ২৯ হাজার ৯৮৩ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ২৩:২৮:২৫   ৩৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
দৌলতখানে ইস্তিস্কার নামাজ আদায়, বৃষ্টির জন্য প্রার্থনা
দৌলতখানে সর্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে সমন্বয় সভা
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
দৌলতখানে রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
দৌলতখানে বিএনপি নেতার ইফতার
প্রতিপক্ষের হামলায় দাঁত হারালেন কৃষক
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন, কারখানার জরিমানা



আর্কাইভ