ভোলায় গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে জনসচেতনা সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » আইন ও আদালত » ভোলায় গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে জনসচেতনা সভা অনুষ্ঠিত
বুধবার, ৩ মার্চ ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
গ্রামীণ মানুষের মধ্যে দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে ভোলায় গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনা বৃদ্ধিতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অংশ গ্রহনে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন শীর্ষক দিনব্যাপী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) ভোলা জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের সহযোগিতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি এর আর্থিক সহায়তায় পরিচালিত অনুষ্ঠিত এ কর্মশালায় স্থানীয় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) এবং গণমাধ্যমের প্রতিনিধি অংশ গ্রহন করেন।

---

সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক মামুন আল ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হাওলাদার।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান, কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক রাশিদা বেগম, ইউএনডিপির ভোলা জেলার ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর মো: শফিকুল রহমান প্রমুখ। গ্রাম আদালতের মাধ্যমে জেলা ৫টি উপজেলার ৪৭টি ইউনিয়ন গত সাড়ে তিন বছরে ১০৭৩৩টি মামলার সমাধান করা হয়েছে। এর মধ্যে ৯৪৯৭ মামলা গ্রহণ করা হয়েছে। আর মামলা বাস্তবায়িত আছে ১০ হাজার ৬৪৬টি।
সভায় বিভিন্ন সরকারি ও বে-সরকারি সংস্থা এবং গনমাধ্যমের সহায়তা চাওয়া হয়েছে। যাতে নারী, দরিদ্র ও বিপদাপন্ন জনগোষ্ঠী অন্যায়ের প্রতিকার চাইতে পারে এবং নিজেদের মধ্যকার বিরোধগুলো স্থানীয় পর্যায়ে গ্রাম আদালতের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে স্বল্প খরচে ও স্বচ্ছতার সাথে নি®পত্তি করতে পারে তার জন্য সকলের সহযোগিতা চাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১:২৯:৪৭   ৩৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন ও আদালত’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার
ভোলা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠিত
ভোলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদকসহ ৫ পদে আওয়ামীলীগ প্যানেল জয়ী
ভোলায় বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জন
নাশকতার মামলায় টুকু-জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীর কারাদণ্ড
ভোলায় হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে কারাদন্ড
অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড



আর্কাইভ