রাজাপুরে জেলেদের জিম্মি করে চাঁদা আদায় ॥ প্রতিবাদ করায় মৎস্য ব্যবসায়ীর উপর হামলা

প্রচ্ছদ » অপরাধ » রাজাপুরে জেলেদের জিম্মি করে চাঁদা আদায় ॥ প্রতিবাদ করায় মৎস্য ব্যবসায়ীর উপর হামলা
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে জেলেদের জিম্মি করে মোটা অঙ্কের চাঁদা আদায়ের প্রতিবাদ করায় নজরুল ইসলাম (৩৫) নামের এক মৎস্য ব্যবসয়ীর উপর হামলার অভিযোগ ওঠে ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সালেম মেম্বারের বিরুদ্ধে। শনিবার (১৫ জানুয়ারি) সন্ধায় সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন এর ৩নং ওয়ার্ড দারোগার খাল নামক বাজারে এ ঘটনা ঘটে। আহত নজরুল ইসলাম পালোয়ান ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. জহিরুল ইসলামের ভাই।

---

আহত নজরুল ইসলাম বলেন, ৩নং ওয়ার্ডের সালেম মেম্বার ইউপি সদস্য থাকা সময় থেকে তার ভাই নজির মাঝি, ও আলমগীর মাঝি অসহায় জেলেদের জাল সাবার (নৌকা) আটকে রেখে একরকম জিম্মি করে মোটা অঙ্কের চাঁদা আদায় করতেন, চাঁদা না দিলে নৌকা জাল নিয়ে বিক্রি করে দেয়, তিনি ইউপি সদস্য থাকার তার বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পেতো না। এ বছর ইউপি নির্বাচনে পরাজিত হয়েও তিনি ক্ষান্ত হয়নি। তিনি আমার সাবারের মানিক মাঝির জাল সাবার আটকে রেখে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন এবং চাঁদা না দেওয়ায় মোবাইল ফোনে নানা রকম হুমকি দিয়ে আসছে। আমি বিষয়টি জানার পরে সালাম মেম্বারকে বাঁধা দেই ও প্রতিবাদ করি। এমনকি তার এই চাঁদা নেওয়ার বিষয়টি গতকালকে নব-নির্বাচিত চেয়ারম্যান রেজাউল হক মিঠু চৌধুরীকে জানাই। ওইদিন বিকালে চেয়ারম্যানকে জানানোর কারনে দারোগার খাল বাজারে আমাকে একটা ঘরের ভিতর বন্দী কইরা মাথায় কাচের গ্লাস দিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। এতে আমার মাথায় জখম হলে আমি জ্ঞান হারিয়ে ফেলি।
আর আহত নজরুলের ভাই জহিরুল ইসলাম বলেন, গতকাল সন্ধ্যায় আমার কাছে খবর আসে আমার ভাইকে মারতেছে। এমন খবরে ঘটনা স্থলে গিয়ে দেখি আমার ভাইর সরিলে রক্তমাখা, মাথায় বড় রকমের জখম। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসি। সকালে ডাক্তার বলছে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়েযেতে।
এদিকে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য সালেম মেম্বারের সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
আর ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, এ বিষয় থানার কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১:৪০:৪৭   ২৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ