সিলিন্ডারে গ্যাস কমদিয়ে গ্রাহকের সাথে প্রতারনার ॥ দুই প্রতিষ্ঠানকে জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » সিলিন্ডারে গ্যাস কমদিয়ে গ্রাহকের সাথে প্রতারনার ॥ দুই প্রতিষ্ঠানকে জরিমানা
মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় বেশকিছু যাবৎ এলপি গ্যাস সিলিন্ডারে ওজনে কম দিয়ে অধিক মূল্য নেওয়ার অভিযোগ করছেন গ্রাহকরা। এতে রীতি মতো প্রতারিত হচ্ছেন তারা। বিশেষ করে ডেলটা এলপি গ্যাস সিলিন্ডারে গ্যাস কম দিয়ে ভোলার জেলার বিভিন্ন স্থানে সরবরাহ করে গ্রাহকের সাথে প্রতারনা করে আসছে ভোলার একাধিক প্রতারকচক্র।
ভোলার একাধিক গ্রাহক অভিযোগ বলেন, প্রতি সিলিন্ডারে সাড়ে ১২ কেজি গ্যাস থাকার কথা থাকলেও ভোলার বেশ কিছু অসাধু ব্যবসায়ী ৯/১০ কেজি গ্যাস দিয়ে পুরো দাম নিচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে ভোলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

---

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের একসিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান। এসময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান প্রমূখ।
সোমবার (২২ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার এর যৌথ অভিযানে ভোলা পৌর ৫নং ওয়ার্ডের উত্তর চরনোয়াবাদ এলাকার মেসার্স সানাউল্লাহ এন্টারপ্রাইজ ও শহরের খালপাড় রোডের মেসার্স আমাতুল্লাহ এন্টারপ্রাইজ নামক দুই ব্যবসা প্রতিষ্ঠান থেকে পৃথক দুটি মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে জেলা প্রশাসনের একসিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান বলেন, জেলা প্রসাকের বরাবর একাধিক ভোক্তা অভিযোগ করেন ডেলটা এলপি গ্যাস সিলিন্ডারে ওজনে কমদিয়ে বাজারে অন্য গ্যাস সিলিন্ডারের মত সমপরিমাণ টাকা নিচ্ছে। এই অভিযোগের ভিত্তিতে আমরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর কর্মকর্তা সহ
শহরে মহাজপট্টি ও খালপাড় এলাকায় অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পাই। এতে করে মহাজন পট্টি এলাকার মেসার্স সানাউল্লাহ এন্টারপ্রাইজ থেকে ৮টি ও খালপাড় রোড এ মেসার্স আমাতুল্লাহ এন্টারপ্রাইজ থেকে ১০টি ডেলটা এলপি গ্যাস সিলিন্ডার ওজনের কম থাকায় জব্দ করা হয়।
এসময় তিনি আরও বলেন, প্রায় প্রতিটি সিলিন্ডারে সর্বনি¤œ ২৫০ গ্রাম থেকে সর্বোচ্চ তিন কেজি পর্যন্ত গ্যাস কম সরবরাহ করে বাজারজাত করছে তারা। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সিলিন্ডারে গ্যাস কম থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৬ ধারায় সানাউল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা ও আমাতুল্লাহ এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং জেলা প্রশাসনের এই অভিযান অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ০:১৭:১০   ৩৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
এমপির নাম ভাঙ্গিয়ে প্রার্থীদের হুমকি ধামকি ॥ আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
লালমোহনে শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা দাবি, অতঃপর…
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
বাপ্তায় জমি সংক্রান্ত বিরোধে এতিম সন্তানের উপর হামলা
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার’
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১



আর্কাইভ