বীর মুক্তিযোদ্ধা ইউনুছ মিয়ার ৩য় মৃত্যুবার্ষিকী আজ

প্রচ্ছদ » ভোলা সদর » বীর মুক্তিযোদ্ধা ইউনুছ মিয়ার ৩য় মৃত্যুবার্ষিকী আজ
শনিবার, ১৬ মার্চ ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

আজ ১৬ মার্চ, ভোলা সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেন্স কর্পোরাল (সিগনাল) মোহাঃ ইউনুছ মিয়া এর তৃতীয় মৃত্যুবার্ষিকী।

২০২১ সালের এই দিনে তিনি ভোলা থেকে কয়েকজন বীর মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে ভোলা থেকে দৌলতখান উপজেলা মুক্তিযোদ্ধা অফিসে যাওয়ার পথে অসুস্থ হয়ে পরেন পরবর্তীতে তাকে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন, তিনি সকাল সাড়ে ১০টায় মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সেনাবাহিনী ও ভোলা জেলা প্রসাশন ও মডেল থানা পুলিশের সশস্ত্র সালামের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়েছিলো।

বীর মুক্তিযোদ্ধা মোহাঃ ইউনুছ মিয়া বাংলাদেশ সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল (সিগনাল) পদে ছিলেন, ১৯৭০ সালে পাকিস্তান সেনাবাহিনিতে উদ্যমী একজন সৈনিক হিসেবে নির্বাচিত হন এবং ১৯৬১ সালের ১৫ জুন মাসে কুমিল্লা ক্যান্টনমেন্টে চাকুরিতে যোগ দেন।

১৯৭১ সালে ২৫ মার্চ গভীর রাতে কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সকল বাঙ্গালী অফিসার ও সৈনিকগণ অস্ত্রসহ সেনানিবাস থেকে বিদ্রোহ করে বেরিয়ে আসে এবং নিজ নিজ এলাকায় গিয়ে মিত্র বাহিনীর সাথে মুক্তি সংগ্রামে যোগ দেন, মোহাঃ ইউনুছ মিয়া তাদের মধ্যে একজন। তিনি ৯ নম্বর সেক্টরের অধীনে একজন বীরমুক্তিযোদ্ধা।

দেশ স্বাধীন হবার পর তিনি বাংলাদেশ সেনা বাহীনিতে যোগ দেন এবং দেশে ও জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। ১৯৭৬ সালে তিনি চাকুরি থেকে অবসরে আসেন।

তিনি অবসরপ্রাপ্ত সেনা সদস্যদের সমন্বয়ে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যাণ সংস্থা (অসকস) নামে একটি সমবায় প্রতিষ্ঠানের সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

এদিকে বীরমুক্তিযোদ্ধা মোহাঃ ইউনুছ মিয়া (অবঃ) এ-র তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তার রূহের মাগফিরাত কামনা করে দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তার কনিষ্ঠ পুত্র বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ভোলা জেলা কমান্ড কাউন্সিল এ-র সদস্য সচিব ও দৈনিক আজকের দর্পন এর ভোলা জেলা প্রতিনিধি এবং ভোলার বানী পএকিার স্টাফ রিপোর্টার, আশরাফুল আলম সজিব।

বাংলাদেশ সময়: ১:৩৬:৪৮   ১০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলা সরকারি কলেজে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত
এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
পুত্র মোস্তাফিজুর রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে মায়ের সংবাদ সম্মেলন
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ রোভার স্কাউট শিক্ষক মো. এরশাদ
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক



আর্কাইভ