ভোলায় মানব সেবায় এগিয়ে চলছে বিবার ‘মানবতার দেয়াল’

প্রচ্ছদ » জেলা » ভোলায় মানব সেবায় এগিয়ে চলছে বিবার ‘মানবতার দেয়াল’
শনিবার, ৯ মার্চ ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা সদর উপজেলার ভোকেশনাল রোডে মানবতার সেবায় এগিয়ে চলছে ‘মানবতার দেয়াল’। “আপনার প্রয়োজনে নিয়ে যান, অন্যের প্রয়োজনে দিয়ে যান” এই শ্লোগানকে সামনে রেখে “দি বেস্ট ইনিশিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন’ (বিবা) আয়োজনে মানবতার দেয়াল থেকে শুক্রবার (৮ মার্চ) সকাল ১১টায় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে বিভিন্ন সবজি বিতরণ করা হয়। এ মহতী উদ্যোগকে উৎসাহ দিতে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ভোলা জেলা শাখার সভাপতি শিমুল চৌধুরী, ভোলা চরজংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলমগীর হোসেন, সদর হাসপাতালের অবসরপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শাহাদাত হোসেন ও সাংবাদিক মো: আনোয়ার হোসেন।

বিবার সাধারণ সম্পাদক মো: মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামী লীগ নেতা মো: ইলিয়াস।

---

মানবতার দেয়ালে সবজি পেয়ে খুশি অসহায় পরিবারগুলো। তারা আনন্দের সাথে বলেন, আজকের এই জুমার দিনে আমাদেরকে সবজি দেওয়া হয়েছে। আমরা অনেক খুশি হয়েছি। যারা আমাদেরকে এই খাদ্যের সুযোগ করে দিয়েছে তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি।

এসময় বক্তারা বলেন, মনিরুল ইসলাম মানবতার দেয়ালের উদ্যোগ নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি অসহায় সাধারণ মানুষের কথা চিন্তা করে একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন। মানবতার জন্য তিনি এরকম একটি ভালো কাজে এগিয়ে আসায় আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি। বক্তারা বলেন, সমাজের বিত্তশালীরা যদি এভাবে মানবতার সেবায় এগিয়ে আসে তাহলে আমাদের সমাজের গরীব অসহায় মানুষরা একটু স্বাচ্ছন্দ্যে জীবন যাপন করতে পারবে। এসময় বক্তারা নিজ নিজ যায়গা থেকে এই মানবতার দেয়ালে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আসছে প্রথম রোজায় মানবতার দেয়াল আয়োজিত অসহায় দরিদ্র মানুষকে ইফতার করার আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন।

বিবা’র নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছি। গরীব অসহায় মানুষের জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ‘মানবতার দেয়াল’ এর কার্যক্রম শুরু করেছি। আমরা এই মানবতার কাজে যেভাবে সাংবাদিক, সুধী সমাজ, ব্যবসায়ী, চাকরিজীবী এবং স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক সাড়া পেয়েছি। আশা করছি সবার সহযোগিতা ও পরামর্শ নিয়ে আগামী দিনগুলোতে গরীব অসহায় মানুষের সেবায় আরও অনেক কাজ করে যাবো ইনশাআল্লাহ। নিঃস্বার্থভাবে ছিন্নমূল অসহায় মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম। প্রতি শুক্রবার সকাল ১০টায় এই মানবতার দেয়াল থেকে সবজী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০:৫৮:২৫   ৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


তজুমদ্দিনে সীমানা বিরোধের মামলায় ॥ ২১ বছর নির্বাচন বন্ধ মলংচড়া ইউনিয়নে
এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন



আর্কাইভ