ভোলা সরকারি কলেজে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলা সরকারি কলেজে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
শনিবার, ৯ মার্চ ২০২৪



---

আল আমিন ॥

বিন¤্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভোলা সরকারি কলেজে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত। কলেজের শিক্ষক পরিষদের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় জাতির জনকের প্রতিকৃতিতে পু®পার্ঘ্য অর্পণ করে তারা এই শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ-২০২৪ উদযাপন উপলক্ষে কলেজের একটি হল রুমে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব রিয়াজ উদ্দিন স্যারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাহিত্য ও সাংস্কৃতিক কমিটি ভোলা সরকারি কলেজ শাখার আহ্বায়ক মোঃ মিজানুর রহমান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সরকারি কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ উল্ল্যাহ।

এসময় অতিথিরা বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ, বঙ্গবন্ধু তাঁর অগ্নিগর্ভ ও প্রাঞ্জল ভাষণে দীর্ঘদিনের লালিত স্বাধীনতা অর্জনে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

এদিন তৎকালীন রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) ১০ লক্ষাধিক স্বাধীনতাকামী মানুষের সমাবেশে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণায় বলেন, ‘এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

জাতির জনকের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণটি ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেসকোর বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্যের তালিকা মেমোরি অফ দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রারে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের অধ্যাপক জনাব মনিরুল ইসলাম রাশেদ, ইংরেজি বিভাগের প্রফেসর রাজা রাশেদ আলমগীর, দর্শন বিভাগের প্রফেসর ইকবাল হোসেন, ইতিহাস বিভাগ অধ্যাপক অমিত পার্থ, প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কামাল হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব আলম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মহিবুর রহমান, প্রভাষক শিমুল কান্তি মন্ডল, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ এরশাদ স্যার এবং ডে ক্রিসেন্টের ভোলা কলেজ ইউনিট ও শিক্ষার্থীরাসহ কলেজ কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০:৫৭:২৮   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই ॥ পাঁচ কোটি টাকা ক্ষতি
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে



আর্কাইভ