ভোলায় অনুষ্ঠিত হয়ে গেল ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৬তম আবির্ভাব বার্ষিকী, পুর্ণ্যার্থীদের ঢল

প্রচ্ছদ » জেলা » ভোলায় অনুষ্ঠিত হয়ে গেল ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৬তম আবির্ভাব বার্ষিকী, পুর্ণ্যার্থীদের ঢল
শুক্রবার, ১ মার্চ ২০২৪



---

ছোটন সাহা ॥

ভোলার তজুমদ্দিনে অনুষ্ঠিত হয়ে গেল ২দিন ব্যাপী ধর্মসভা। উপমহাদেশের যুগপুরুষোত্তম শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৬তম আর্বিভাব উপলক্ষ্যে এ মহা-উৎসব আয়োজন করা হয়। শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় দুইদিনের এ অনুষ্ঠানের সমাপ্তি হয়।

দুই দিন ব্যাপি অনুষ্ঠানমালার মধ্যে ছিলো বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে চিকিৎসা সেবাদান কর্মসূচি, ধর্মসভা, মাতৃসম্মেলন, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের স্বনামধন্য শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রসাদ বিতরণ। এসব অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পুন্যার্থীরা এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন। তজুমদ্দিন উপজেলার গোলকপুর গ্রামে সেবাসংঘ মন্দিরে চলে এ অনুষ্ঠান।

 ---

‘শক্তিকে জাগাতে গেলে ভক্তিকে জাগাতে হবে’। নিজে বাঁচতে গেলে ইষ্ট ও পরিবেশকে বাচাঁতে হবে। উপমহাদেশের প্রাণ পুরুষ, ধর্ম সাধক শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের এ বানী চিরন্তন। তা মেনেই সারাবিশ্বের ১৩০ দেশের প্রায় ১০ কোটি সনাতন ধর্মালম্বীর হৃদয়ে স্থান করে নিয়েছেন ঠাকুর অনকূল চন্দ্র।

সেই প্রাণ পুরুষ ধর্মসাধকের ১৩৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারাবিশ্বের সাথে একযোগে ভোলাতেও নানা আয়োজনে অনুষ্ঠিত হয় ২দিন ব্যাপী এ ধর্মসভা। শুক্রবার ২য় দিন ছিলো ধর্মসভা, মাতৃ সম্মেলন, কীর্তন, প্রার্থনা, ফ্রি মেডিকেলসহ নানা আয়োজন। এ অনুষ্ঠানে পরিবার ও শান্তি মঙ্গল কামনায় পুন্যার্থীরা অংশ নিয়েছেন। এ অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে খুশি পুণ্যার্থীরা।

---

অনুষ্ঠানে অংশ নেয়া ভক্ত-পুণ্যার্থী টু¤পা মজুদার-মিথিলা মজুমদার, বিথি রানী দাস, জয়শ্রী রায়, সম্পা দাস জানান, এ অনুষ্ঠানে এসে আমাদের খুবই ভালো লাগছে। ঠাকুরের জীবন ও আদর্শ সম্পর্কে জানতে পেরেছি। তার বাণীগুলো মেনে চলবো। আমাদের মত হাজার হাজার ভক্ত-পুণ্যার্থী এসেছেন। সকলের সমাগমে মিলন মেলায় পরিণত হয়েছে।

চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা নিতে আসা ভক্তরা জানালেন, ধর্মসভায় এসে একদিকে ধর্মীয় বিষয়গুলো সম্পর্কে জানতে পারছি অন্যদিকে ফ্রি চিকিৎসা সেবা পেয়ে অনেক ভালো লাগছে। প্রতি বছরই এমন আয়োজন হচ্ছে।

---

এ ব্যাপারে বাংলাদেশ সৎসঙ্গ মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক ও অনুষ্ঠান আয়োজক নিখিল মজুমদার বলেন, শুধু দেশ থেকে নয়, দেশের বাইরে থেকেও বহু ভক্ত-পুণ্যার্থী এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন। আয়োচন দুইদিন ছিলো ভক্ত-পুণ্যার্থীদের ঢল। প্রায় ৪ হাজার ভক্ত-পুণ্যার্থীর ঢল নেমেছে এ অনুষ্ঠানে।

মহা প্রসাদ বিতরণের মধ্যদিয়ে শুক্রবার রাতে শেষ হয় এ অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২২:৪০:২২   ৩৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ