জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » নারী ও শিশু » জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় গত ২৭ ফেব্রুয়ারি ২০২৪খ্রি. ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের চর ভেদুরিয়া ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা তথ্য অফিসারের সভাপতিত্বে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সামাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: মোস্তফা কামাল, চেয়ারম্যান, ভেদুারিয়া ইউনিয়ন পরিষদ, ভোলা সদর, ভোলা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো: আবু তাহের, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ভোলা সদর, আমেনা খাতুন, প্রধান শিক্ষক, চর ভেদুরিয়া ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মো: ফজলুর রহমান, সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটি, চর ভেদুরিয়া ইসলামি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোলা সদর ভোলা।

সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন বলেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, উদ্ভাবনা স্থানভিত্তিক বুদ্ধিদীপ্ত সুখী সমৃদ্ধশালী উন্নত স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশের ০৪টি স্তম্ভ হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনোমি, স্মার্ট গভরমেন্ট এবং স্মার্ট সোসাইটি। স্মার্ট সিটিজেন না হলে বাকীগুলো বাস্তবায়ন সম্ভব হবেনা। স্মার্ট হলো নতুন নতুন প্রযুক্তি ও আধুনিক টেকনোলোজির সাথে মানিয়ে নেয়া। স্কীল হতে হবে, দক্ষ হতে হবে, মাল্টি স্কীল নলেজ অর্জন করতে হবে। সকল কাজ নিজেকে করতে হবে। যেমন-বিদ্যুৎ ছকেট, সুইজ, ক¤িপউটার, ইন্টারনেট, মোবাইল, ফেইসবুক, গুগল, সার্স ইঞ্জিন, হোয়ার্ট অ্যাপ, ম্যাসেঞ্জার, টুইটার ইত্যাদি সম্পর্কে ধারনা থাকতে হবে। অ্যাপসের মাধ্যমে সকল কাজে পারদর্শী হতে হবে। অন-লাইনে মার্কেটিং, ইকমার্স সম্পর্কে ধারনা জ্ঞান থাকতে হবে। কেমন হবে স্মার্ট বাংলাদেশ-সকলে সমান অধিকার সুযোগ সুবিধা পাবে। ন্যায় পরায়ন সাম্য ও ন্যায় ভিত্তিক সমাজ ব্যবস্থা, কেউ পিছিয়ে থাকবেনা গ্রাম ও শহরকে আলাদা করা যাবেনা। সেবা গ্রহীতার অর্থ ও যাতায়াত সাশ্রয়ী হবে। ই-কমার্স, অনলাই, সকল চিকিৎসা নির্ভুল হবে। যে কোন স্থান থেকে শিক্ষা লাভ করা যাবে।

আমাদের কৃষকরা আরোবেশী সফল হবে। তরুনদের সম্ভাবনা ছড়িয়ে যাবে সারা বিশ্বে। নিজেই হব সকল সমস্যার সমাধান। নগদ টাকার প্রচলন থাকবেনা। ব্যাংক এ্যাকাউন্ট হবে শতভাগ। ভ্যাট, আয়করা ফাঁকিদেয়া যাবেনা। সরকারি-বেসরকারি সকলসেবা হবে পেপারলেস/কাগজ বিহীন। শতভাগ ঘুষ লেন দেন বন্ধ থাকবে। স্মার্ট বাংলাদেশ বলতে বুঝায় প্রযুক্তি নির্ভর জীবন ব্যবস্থা। যেখানে নাগরিক সেবা থেকে সবই হবে স্মার্ট। এছাড়াও জেলা তথ্য অফিসার মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেক্সগু প্রতিরোধে করণীয়, মানব পাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ।

প্রধান অতিথির বক্তব্যে চেয়াম্যান, ভেদুরিয়া ইউনিয়ন পরিষদ মো: মোস্তফা কামাল বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। বর্তমান সরকার গরিবের সরকার এসরকারের আমলে মানুষ সুখ-শান্তিতে বসবাস করছে। খাদ্যে আমরা স্বয়ং সম্পূর্ণ। এ সরকারের সময়ে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। অবকাঠামো থেকে শুরু করে অনেক ব্রিজ, কালভার্ট, কার্পেটিংসহ গভীর নলকূল স্থাপন করা হয়েছে। সরকার বিভিন্ন ধরনের ভাতা প্রদান করে থাকেন। একজন গর্ভবতি মা গর্ভকালিন সময়ে ২৮০০০(আঠাশ হাজার) টাকা মাতৃত্বকালিন ভাতা পাচ্ছেন। প্রত্যেকটা ছাত্র-ছাত্রীদের হাতে বছরের শুরুতে নতুন বই তুলে দেয়া ছাড়াও উপবৃত্তি প্রদান করা হচ্ছে। আমার ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গর্ভবতি মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা প্রদানসহ প্রায় ৩৯ ধরনের ঔষধ ফ্রী বিতরণ করা হচ্ছে। মানুষের পোশাক-পরিচ্ছেদ আর চলা-ফেরায়ই দেশের উন্নয়নের চিত্র ফুঁটে উঠেছে। এছাড়াও বিশেষ অথিতির বক্তব্যে জনাব আমেনা খাতুন, প্রধান শিক্ষক, চর ভেদুরিয়া ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মো: ফজলুর রহমান, সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটি, চর ভেদুরিয়া ইসলামি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোলা সদর, ভোলা বর্তমান সরকারে উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে প্রায় ২০০-৩০০ শতাধিক মায়েরা উপস্থিত ছিলেন।

এছাড়াও ২৭ ফেব্রুয়ারি ২০২৪খ্রি. তারিখ বিকালে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ০১নং ওয়ার্ডের সালাউদ্দিন মাঝি বাড়ির উঠানে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় উঠান বৈঠক এর আয়োজন করা হয়। বৈঠকে জনাব জেসমিন বেগম, মহিলা ইউপি সদস্য ০১, ০২ ও ০৩ নং ওয়ার্ড, ইউপি সদস্য জনাব মো: শরিফুল ইসলাম এবং জেলা তথ্য অফিসার বক্তব্য প্রদান করেণ।

বাংলাদেশ সময়: ২:৪০:৫৪   ৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

নারী ও শিশু’র আরও খবর


ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল
গ্যাস ট্যাবলেট খেয়ে গৃহবধূর মৃত্যু, চিকিৎসার অবহেলায় অভিযোগ
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক



আর্কাইভ