উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ভোলার লিমা

প্রচ্ছদ » অর্থনীতি » উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় বিজনেস স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন ভোলার লিমা
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪



---

ছোটন সাহা ॥

নারী উদ্যোক্তা হিসেবে বিশেষ অবদান রাখায় ‘স্বাধীনতা সংসদ বিজনেস স্টার অ্যাওয়ার্ড-২৪’ পেয়েছেন ভোলার সফল নারী উদ্যোক্তা খায়রুন নেসা লিমা। জাতীয় পর্যায়ে এটি তার প্রথম কোন অ্যাওয়ার্ড। যা পেয়ে অনেকটা আনন্দিত এবং গর্বিত তিনি।

গত ১৯ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত স্বাধীনতা সংসদ এর ৩৩তম বর্ষপূর্তি উপলক্ষে তাকে এ পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে লিমাসহ দেশের আরও ২৫ নারী এমন পুরস্কার পেয়েছেন।

‘উদ্যোক্তা হয়ে গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ “এই শ্লোগানের মধ্যদিয়ে আয়োজিত স্বাধীনতা সংসদ বিজনেস স্টার অ্যাওয়ার্ড- ২০২৪ এ প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ.এম. সফিকুজ্জামান দেশের সফল নারীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনতা সংসদ। এতে সভাপতিত্ব করেন, স্বাধীনতা সংসদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট যুব সংগঠক এবং ইপি উদ্যোক্তা প্ল্যাটফর্ম কর্ণধার হাসানুর রহমান রনি। অ্যাওয়ার্ডপ্রাপ্ত খায়রুন নেসা লিমা দ্বীপজেলা ভোলার সফল নারী উদ্যোক্তাদের মধ্যে অন্যতম। একই সাথে তিনি ‘লেডিস ক্লোসেট বাই লিমা’ প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারি। একই সাথে ই-কমার্স প্লাটফর্ম (ইপি) ভোলা ও বরিশাল জেলা প্রতিনিধি দায়িত্ব পালন করছেন।

---

দ্বীপজেলা ভোলায় বেশ কয়েকটি নারী উদ্যোক্তা সংগঠন ও ২ শতাধিক নারী উদ্যোক্তা রয়েছেন। যারা নিরলসভাবে অনলাইন এবং অফলাইনে ব্যবসার প্রসার ঘটাচ্ছেন। নিরলস প্রচেষ্টায় পেয়েছেন সফলতাও। তাদের মধ্যে লিমা রহমান অন্যতম।

তিনি ঘর সংসার সামলানোর ফাকে ব্যবসায় নিজেকে প্রতিষ্ঠিত করে তুলেছেন। একই সাথে নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতেও কাজ করছেন।

এ ব্যাপারে লিমা রহমান বলেন, আমার এ অর্জন আমাকে আগামীদিনে আরও বেশী উৎসাহ দিবে। যারা নারী উদ্যোক্তা রয়েছেন তারাও একদিন সফল হবেন, উৎসাহ পাবেন। এ জন্য আমি আমার এই অ্যাওয়ার্ডের জন্য আমি ইপি প্ল্যাটফর্ম এবং ইপির প্রতিষ্ঠাতা হাসানুর রহমান রনি ভাইয়ার প্রতি কৃতজ্ঞ।

ইপির জন্যই আমি আজ নিজেকে উপস্থাপন করার সুযোগ পেয়েছি বলে জানান তিনি।

এদিকে উদ্যোক্তা খায়রুন নেসা লিমার এ অ্যাওয়ার্ড শুধু নারীদের উৎসাহিত করছে না, পাশাপাশি ভোলার সুনাম বয়ে এনেছে বলেও মনে কররছেন সচেতন মহল।

বাংলাদেশ সময়: ১৬:৪৩:৫৮   ১৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল
ভোলায় যাত্রা শুরু করেছে দেশীয় ব্র্যান্ড ‘দর্জিবাড়ি’



আর্কাইভ