বোরহানউদ্দিনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন

প্রচ্ছদ » অর্থনীতি » বোরহানউদ্দিনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন
সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলার বোরহানউদ্দিনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার মোজাম্মেল হক চৌধূরী মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য পরিদর্শক মোঃ সোহাগ মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গ্রামীন জন উন্নয়ন সংস্থার উপ-পরিচালক ও ফোকাল পারসন ডাঃ অরুণ কুমার সিনহা। সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন, সভা পরিচালনায় ছিলেন, গ্রামীন জন উন্নয়ন সংস্থার সহকারি পরিচালক আনিসুর রহমান টিপু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোঃ বশির আহমেদ, এরিয়া ব্যবস্থাপক মোঃ বাবুল আক্তার, প্রকল্প সমন্বয়কারী মোঃ মুরাদ হোসেন চৌধূরী, কৃষি কর্মকর্তাসহ গ্রামীণ জনউন্নয়ন সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

প্রধান অতিথি মোঃ সোহাগ মিয়া বলেন, “মেধা বিকাশ ও পুষ্টি নিরাপত্তা অর্জনে আমাদের বাড়ন্ত বয়স থেকেই নিরাপদ পুষ্টিযুক্ত খাবার নিশ্চিত করতে হবে। বাজারের প্যাকেটজাত খাবার পরিহার করে অন্তঃত দৈনিক সহজলভ্য নিরাপদ খাবার গ্রহণে ৭-১২ বছর বয়স থেকেই অভ্যাস গড়ে তুলতে হবে”।

সভাপতি মোঃ হেলাল উদ্দিন বলেন, “উৎপাদন পর্যায় থেকে ভোক্তা পর্যন্ত প্রত্যেক স্তরেই খাবারের গুণগতমান অর্থাৎ নিরাপদ রাখার নিশ্চয়তা রক্ষা করতে হবে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে গ্রামীণ জন উনড়বয়ন সংস্থা সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের সহযোগিতা নিয়ে নিরলসভাবে ভূমিকা রাখছে এবং রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন”।

জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২৪ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মধ্যে রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং অনুষ্ঠানের সমাপ্তিতে প্রতিযোগিতায় বিজয়ীদের নিরাপদ খাদ্যের তথ্য সম্বলিত বিভিন্ন বই উপহার প্রদান করা হয়। পরিশেষে বর্ণাঢ্য র‌্যালী এবং নিরাপদ খাদ্য বিজয় কেন্দ্র উদ্বোধনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭:২১:২৭   ১১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় লাজফার্মা মডেল ফার্মেসির উদ্বোধন
ভোলা মহাজনপট্টিতে স্বপ্ন আউটলেটের শাখা উদ্বোধন
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম



আর্কাইভ