সদর হাসপাতালে নারী বান্ধব পরিবেশসহ রোগীদের সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে সেবা প্রদান করতে হবে: সিভিল সার্জন

প্রচ্ছদ » জেলা » সদর হাসপাতালে নারী বান্ধব পরিবেশসহ রোগীদের সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে সেবা প্রদান করতে হবে: সিভিল সার্জন
মঙ্গলবার, ২ মে ২০২৩



মোকাম্মেল হক মিলন ॥

ভোলা সিভিল সার্জন ডা কেএম শফিকুজ্জামান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী সঠিক ভাবে দায়িত্ব পালন করতে আহ্বান জানান তিনি বলেন আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী সঠিক ভাবে দায়িত্ব পালনসহ সেবা প্রদান করার জন্য আহ্বান জানান এবং সবাই ভাল ব্যাবহার করা ও চিকিৎসা পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করেন। এছাড়াও তিনি নারী বান্ধব হাসপাতাল হিসেবে স্বীকৃতি পেতে হলে অবশ্যই করণীয় বিষয় সমূহ তুলে ধরেন। নারী বান্ধব সেবা চালু করার গুরুত্ব দিতে আহ্বান জানান।  মঙ্গলবার (২ মে) দুপুর ১২টায় ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চতুর্থ তলায় হল রুমে হাসপাতাল কর্তৃপক্ষ এবং ইউনিসেফের যৌথ আয়োজনে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

হাসপাতাল তত্ত্বাবধায়ক মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সিভিল সার্জন ডা কে এম শফিকুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলা উপ-পরিচালক তাপস কুমার শীল। মূল প্রবন্দ্ব উপস্থাপন করেন ইউনিসেফ এর প্রতিনিধি ডাক্তার বেনজির সুলতানা।

---

তিনি উল্লেখ করেন, হাসপাতলে সেবা নিতে আসা নারী রোগীদের অনেক সময় ইভটিজিংসহ বিভিন্ন ধরনের হয়রানী হতে হয়। বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বয়সন্ধিকালে মেয়েরা সাচ্ছন্দ্যভাবে বলতে পারে ও সেবা নিতে পারে এবং গাইনি রোগীরাও কোনরকম বঞ্চিত না হয় সে বিষয়েও গুরুত্ব দিতে হবে। এটি বর্তমানে ভোলা সদর হাসপাতালে নেই তাই দ্রুত নারী বান্ধব কর্নার চালু করার জন্য অনুরোধ জানান।

উক্ত অনুষ্ঠানে ডাক্তার, নার্স, সমাজসেবা বিভাগের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও পৌরসভা কর্মকর্তা এবং গনপুর্ত বিভাগের প্রকৌশলী সহ বিভিন্ন ধরনের কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

পৌরসভার কর্মকর্তা স্যানেটারী ইনম্পেক্টর মোঃ ফারুক জানান, হাসপাতালের বর্জ্য অনেক সময় পৌরসভার পরিছন্নকর্মীরা আনতে গেলে সময় সমস্যায় পরে। কর্মীরা আহত হওয়ার কথা উল্লেখ করে বলেন, বিশেষ করে ইনজেকশন এর সিরিঞ্জ গুলো আলাদা পাত্রে রাখার অনুরোধ জানান এবং প্রতিদিন বর্জ্য নেওয়ার চেষ্টা করবেন।

গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ ইব্রাহিম হোসেন জানান, লিপট সমস্যা সহ হাসপাতালের জন্য বর্জ্য রাখার জন্য আলাদা পাত্র তৈরি করে দেওয়ার জন্য চেষ্টা করবেন বলে জানান। তবে তিনি ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রতিবন্ধি সহ বিভিন্ন রোগীদের উঠানোর জন্য উপরের তলায় কোন র‌্যাম না থাকায় সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

 

বাংলাদেশ সময়: ২৩:৩৯:২২   ১৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
রিকশার প্যাডেল চেপে জীবিকা জোগান বৃদ্ধ মালেক
ভোলা-ঢাকা নৌপথের কর্ণফুলী-৩ লঞ্চে অগ্নিকান্ড
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার



আর্কাইভ