ভোলায় ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলী

প্রচ্ছদ » জেলা » ভোলায় ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলী
বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥
আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী / আমি কি ভুলিতে পারি….। ২১ ফেব্রুয়ারী বাঙ্গালীর সেই ঐতিহাসিক দিন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। যথাযথ মর্যদা, শ্রদ্ধা ও ভালবাসায় দ্বীপজেলা ভোলার মানুষ ভাষা শহীদদের স্মরণ করেন। সোমবার রাত ১টার পর থেকে এমন করুণ সুরের মুর্ছনা বাজতে থাকে শহরের অলিতে গলিতে। রাত ১২টা বাজার আগেই যেন একটি ¯্রােতে নামে শহরে মানুষের। আর সেই ¯্রােতে বয়ে চলে ভোলার কেন্দ্রীয় শহীদ মিনার ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠের দিকে। শহীদ মিনারের বেদিতে পু®পস্তবক অর্পন ও শ্রদ্ধা জানাতে আসে বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ। এ সময় দেশ প্রেমী মানুষের হাতে ছিল জাতীয় পতাকা, হাতে ফুল। বুকে সাঁটা ছিল কালো ফিতা। শোকার্ত পুরুষেরা সাদা কালো পাঞ্জাবী আর নারীরা সাদা কালো শাড়ী পরে আসেন। সকলে অপেক্ষায় থাকে ১২টা এক মিনিটের জন্য। আন্তর্জাতিক ভাষা দিবস পালনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আগেই সব ধরনের প্রস্তুতি স¤পন্ন করা হয়। বিকালে শহীদ মিনান বেদীতে করা হয় আল্পনা অংকন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কঠোর নিরাপত্তা।
১২টা এক মিনিট বাজতেই একুশের প্রথম প্রহরে শুরু হয় বেদীতে পু®পস্তবক অর্পনের পালা। প্রথমেই পু®পমাল্যা অর্পন করেন জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী। এর পর পু®পমাল্যা অর্পন করেন পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম। তার পর কোস্টগার্ডের পক্ষ থেকে পু¯পমাল্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এছাড়াও ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে কমান্ডার দোস্ত মাহামুদ, ডেপুটি কমান্ডার সফিকুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অহিদুর রহমানসহ বীর মুক্তিযোদ্ধাগণ, ভোলা জেলা আওয়ামীলীগের পক্ষ থেক পু®পস্তবক অর্পন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক সহ-সভাপতি দোস্ত মাহমুদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, আওয়ামী লীগের নেত্রী অধ্যক্ষ শাফিয়া খানমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এছাড়াও পু¯পস্তব অর্পন করেন, ভোলা জেলা পরিষদ, ভোলা সদর উপজেলা পরিষদ, ভোলা পৌরসভা, সিভিল সার্জন দপ্তর, পৌর আওয়ামী লীগ, ভোলা প্রেসক্লাবের পক্ষ থেকে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ অপুর নেতৃত্বে সাংবাদিক বৃন্দ, ভোলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড, ভোলা জেলা যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, জেলা ছাত্রলীগ, তাতী লীগ, ভোলা যুব মহিলা লীগ, জেলা আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন, ভোলা জেলা বিএনপির, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর, পাসপোর্ট অফিস, ভোলা শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর, ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, ভোলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, জনতা ব্যাংক, বাংলাদেশ শিশু কিশোর মেলা, জেলা খাদ্য বিভাগ, ভোলা ইসলামিয়া মডেল কলেজ, ভোলা পানি উন্নয়ন বোর্ড, ভোলা টুটুল মেমোরিয়াল ক্লাব, ভোলা আনসার ভিডিপি, জেলা কারাগার, নৌ থানা, জীবন বীমা কর্পোরেশন, সুন্দর বন গ্যাস কো¤পানি, ভোলা বন বিভাগ, সোনালী ব্যাংক, ভোলা থিয়েটার, ভোলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, ভোলা জেলা জুয়েলার্স সমিতি, সড়ক ও জনপথ বিভাগ, ভোলা এলজিইডি, গণপূর্ত বিভাগ, জেলা স্কাউটস, জেলা আইনজীবী সমিতি, ভোলা কোস্ট ট্রাস্ট, ভোলা রেড ক্রিসেন্ট, কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশন, বিআইডব্লিউটিসিসহ শতাধিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদ মিনারের বেদিতে পু®পস্তবক অর্পন ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এদিকে ভোলা জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:৩১:০৭   ১৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
ভোলায় লাশ গোসলের আধুনিক স্থাপনা গড়ে তোলা হবে: জেলা প্রশাসক
ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা



আর্কাইভ