ভোলায় জেলা পুলিশ প্রিমিয়ার ক্রিকেট লীগ-২০২৩ এর ফাইনাল অনুষ্ঠিত

প্রচ্ছদ » খেলা » ভোলায় জেলা পুলিশ প্রিমিয়ার ক্রিকেট লীগ-২০২৩ এর ফাইনাল অনুষ্ঠিত
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩



আদিল হোসেন তপু ॥
পুলিশ সদস্যদের শারীরিক ও মানসিক শক্তি বৃদ্ধি করার লক্ষ্য নিয়ে ভোলায় অনুষ্ঠিত হয়ে গেলে জেলা পুলিশ প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনলা খেলা। জেলা পুলিশ লাইন্স মাঠে ফাইনাল খেলায় অংশ নেয় রয়েল আইল্যান্ডার্স ও লিভিং টাইটান্স। ৮টি দল নিয়ে আয়োজিত টুর্নামেন্টর  আয়োজন করেন ভোলা জেলা পুলিশ সুপার।

---

সোমবার দুপুরে জেলা পুলিশ লাইন্স মাঠে ফাইনাল খেলায় অংশ নেয় রয়েল আইল্যান্ডার্সও লিভিং টাইটান্স। ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লিভিং টাইটান্স। আলো স্বল্পতার কারনে নির্ধারিত ২০ ওভারের খেলা নেমে আসে ১৫ ওভারে। নির্ধারিত ১৫ ওভারে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে লিভিং টাইটান্স তার স্কোর বোর্ডে জমা করে ১২০ রান। দলের পক্ষে ইব্রাহীম সব্বোর্চ ৩২ রান করেন। জবাবে রয়েল আইল্যান্ডার্স টার্গেটে ব্যাট করতে নেমে  প্রথম থেকে উইকেট হারিয়ে ধুকতে থাকে। দলের পক্ষে কেউ তেমন বড় স্কোর করতে না পারায় নির্ধারত ওভারের আগে ৭৮ রানে অল আউট হয়ে যায়। দলের পক্ষে ইব্রাহীম ২ টি উইকেট লাভ করেন। রয়েল আইল্যান্ডার্স ৪২ রানে  জয় লাভ করে চ্যা¤িপয়ান হওয়ার গৌরব অর্জন করেন। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ  নির্বাচিত হন ইব্রাহীম ও ম্যান অব দ্যা সিরিজ নির্বাচন হন বিজয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।
ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এর সভাপত্বিতে এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল নুরুল আলম মোহাম্মদ নিপু, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: আলী হায়দার, ভোলা সিভিল সার্জেন কে এম শফিকুজ্জামান, ভোলা জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম খলিল, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, আরটিভি ও যুগান্তর জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু প্রমুখ।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: আছাদুজ্জামান, ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকিরসহ আরো অনেকে। খেলায় ধারা বর্ণনা প্রধান করেন তালহা তালুকদার বাধঁন।
এসময় জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, পুলিশ সদস্যরা তাদের নিয়মিত কাজের পাশাপাশি শারীরিক শ্রম  দিয়ে যাচ্ছে দেশের আইন শৃঙ্খলা রক্ষার জন্য। জেলা পুলিশ সুপারের আয়োজনে এই ধরনের টুর্নামেন্ট মাধ্যমে পুলিশ বাহীনির শারীরিক সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি তাদের মানসিক শক্তি বৃদ্ধি পাবে। তাই পুলিশ সদস্যদের মানসিকতা বৃদ্ধিতে এই ধরনের টুর্নামেন্ট আরো বেশি করে আয়োজন করার আহবান জানান।
এসময় জেলা প্রশাসক আরো বলেন, এই খেলার মাধ্যমে তরুন প্রজন্মকে একটি বার্তা সবাইকে মাঠে যেতে হবে। মাঠ আমাদের মনকে বড় করে। মাঠ আমাদের মধ্যে নিজের ক্রীড়া শক্তিকে জাগ্রত করে থাকে। মাঠ আমাদের শারীরিক ও মানসিক ভাবে ভালো রাখেন। আর জেলা পুলিশ সুপার বলেন, শীত কালে পুলিশ সদস্যরা তাদের শারীরিক ফিটনেস ধরে রাখার পাশাপাশি নিজেদের মধ্যে ভাতৃত্ববোধ ধরে রাখতে পারে খেলাধুলার মাধ্যমে নিজেদের দক্ষতা অর্জন করতে পারেন।
পুলিশ সদস্যদের সরকারী দায়িত্ব সুষ্ঠ ও সুন্দরভাবে পালনের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির মাধ্যমে শরীর ও মনকে সুস্থ রাখার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৫:১০   ১৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলা’র আরও খবর


ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
ভোলা ক্রিকেট একাডেমির দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
৫১১ রানের টার্গেট তাড়ায় ৩৭-এ ৫ উইকেট হারাল বাংলাদেশ
জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
ভোলায় অগ্রণী ব্যাংকের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত



আর্কাইভ