পদ্মায় ট্রলার ডুবি, সচিবের নেতৃত্বে ২২জন উদ্ধার ॥ নিখোঁজ-১

প্রচ্ছদ » অপরাধ » পদ্মায় ট্রলার ডুবি, সচিবের নেতৃত্বে ২২জন উদ্ধার ॥ নিখোঁজ-১
সোমবার, ২৭ জুন ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
পদ্মায় ট্রলার ডুবির ঘটনায় ২২ যাত্রিকে উদ্ধার করায় পানি স¤পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উদ্ধার হওয়া যাত্রিরা। জানা যায় গতকাল শনিবার (২৫জুন) দুপুরের সময় স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন শেষে একটি যাত্রিবাহী ট্রলারে করে ২৩জন যাত্রি ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় পদ্মার প্রবোল স্রোতে ও ঝড়ো বাতাসে ওই ট্রলারটি উল্টে গিয়ে ডুবে যায়।

---

এসময় ওই ট্রলারে ২৩জন যাত্রির মধ্যে বিআইডব্লিউটিএর সহকারি পরিচালক শরীফ ইসলাম ও চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ চরফ্যাশনের ৭জন যাত্রি ছিলেন। এ বিষয়ে উদ্ধার হওয়া যাত্রিরা আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে বলেন, আমরা সেতু উদ্বোধন শেষে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে কাঁঠালবাড়ী ঘাট থেকে মাওয়া ঘাটে যাওয়ার জন্য একটি ট্রলারে উঠি। মাওয়া ঘাট উপকূলের কাছেই নদীর স্রোতে ও ঝড়ো বাতাসে ট্রলারটি উল্টে গিয়ে ডুবে যায়। এসময় আমরা প্রাণ বাচাঁনোর জন্য হাবুডুবু খেয়ে পদ্মার উত্তাল ঢেউয়ের মধ্যে সাঁতার কাটতে থাকি। পানি উন্নয়নবোর্ড সূত্রে জানা যায়, সেতু উদ্বোধন শেষে ইসাবেলা ফাউন্ডেশনের একটি রিসার্চবোটে করে (এমভি তূর্য) পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার যাওয়ার পথে ডুবে যাওয়া ট্রলারের যাত্রিদের দেখতে পান। তাৎক্ষনিক তিনি পানি উন্নয়নবোর্ডের একটি স্পিডবোট খবর দিয়ে নিয়ে আসেন এবং তার দূরদর্শী নেতৃত্বে ডুবন্ত প্রায় ২২ যাত্রিকে উদ্ধার করেন। এসময় এই সচিবের সফর সঙ্গীরা ছাড়াও খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধার অভিযানে সহায়তা করেন। উদ্ধার পরবর্তী গুরুতর অসুস্থদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ডুবন্ত প্রায় ২২যাত্রিকে উদ্ধার করায় চরফ্যাশন উপজেলার সামাজিক রাজনৈতিক ও বিভিন্ন প্রাতিষ্ঠানিক এবং সাংগঠনিক নেতৃবৃন্দসহ চরফ্যাশন উপজেলাবাসী সামাজিক যোগাযোগ মাধ্যমে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে ট্রলার ডুবির ঘটনায় ২২জন যাত্রি জীবিত উদ্ধার হলেও চরফ্যাশন সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও অনার্স চতুর্থ বর্ষের ছাত্র আফসার আল তামিম (২৫) নামের এক যুবক নিখোঁজ রয়েছেন বলেও জানা গেছে। নিখোঁজের পরিবার সূত্রে জানা গেছে সেতু উদ্ধোধন অনুষ্ঠানে যোগ দেন ওই ছাত্র নেতা। তবে অনুষ্ঠান শেষে তিনি বাড়ি না ফেরায় পরিবারের পক্ষ থেকে পদ্মা উত্তর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, নিখোঁজ ছাত্রলীগ নেতা তামিমের সন্ধান এখন পর্যন্ত পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে পদ্মা থানার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮:৫৮:৩৪   ২১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার



আর্কাইভ