ভোলার জেলা ও দায়রা জজকে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

প্রচ্ছদ » আইন ও আদালত » ভোলার জেলা ও দায়রা জজকে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১



সাহাদাত শাহিন ॥
ভোলার জেলা ও দায়রা জজ ড. এ.বি. এম মাহমুদুল হককে বিদায় সংবর্ধনা দিয়েছে ভোলা জেলা আইনজীবী সমিতি। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনে সম্মেলন কক্ষে ওই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসময় বিদায়ী সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন আইনজীবীরা।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ফরিদুর রহমানে সভাপতিত্বে ও ইফতারুল হাসান শরিফের সঞ্চালনায় বিদায়ী সংবর্ধনায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ ওসমান গনি, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ নুরুল আলম মোহাম্মদ নিপু, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহ মোহাম্মদ সানাউল হক।

---

আইনজীবীদের পক্ষ থেকে রাখেন সিনিয়র এডভোকেট পিপি সৈয়দ আশরাফ হোসেন লাবু, ভোলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট সালাহউদ্দিন হাওলাদার, এডভোকেট বশিরউল্লাহ, এডভোকেট মহিবুল্লাহ, এডভোকেট ফরমুজন হক বিশ্বাস, এডভোকেট জুলফিকার আহমেদ, এডভোকেট জহুরুল ইসলাম খসবু, এডভোকেট রাধেশ্যাম দত্ত,  এ্যাডভোকেট গোলাম মোর্শেদ কিরণ তালুকদার, ড. আমিরুল ইসলাম বাসেত, কামালউদ্দিন, ফিরোজ শাহ প্রমুখ।
অনুষ্ঠানে সদ্য পদোন্নতি পাওয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সানাউল হক ভোলায় সদ্য যোগদানকারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ নুরুল আলম মোহাম্মদ নিপু এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওসমান গনি সাহেবকে আইনজীবী সমিতির পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয়।
অনুষ্ঠানে যুগ্ম জেলা ও দায়রা জজ গলাম জাকারিয়া, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক যুগ্ম জজ মোহাম্মদ শামসুদ্দীন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটবৃন্দ, সহকারি জজবৃন্দ এবং ভোলা আইনজীবী সমিতির সিনিয়র জুনিয়র সদস্যগণ উপস্থিত ছিলেন। আইনজীবী সমিতির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ভোলার বিদায়ী জেলা দায়রা জজ ড. এ.বি.এম মাহামুদুল হক সৎ ও ন্যয়পরায়ন বিচারক। তিনি ভোলায় যোগদানের পর থেকে সততা, দক্ষতা, ও ন্যয়পরায়নতার সাথে বিচার কার্যক্রম পরিচালনা করছেন। তিনি বিচারে সুলভ মনোভাব প্রয়োগ, সঠিক ও ন্যয় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে বিচারক আইনজীবী, আদালতের কর্মচারী ও জনগনের আস্তা অর্জন করেছেন। বক্তারা তার পরিবার ও ব্যক্তিগত জীবনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে বিদায়ী জেলা ও দায়রা জজ ড. এ.বি.এম মাহমুদুল হক বলেন, আমি যেহেতু সরকারি চাকরি করি বদলি এটা একটি চলমান বিষয়। ভোলায় আমি চেষ্টা করেছি সাধারণ মানুষকে ন্যায় বিচার দিতে। ভোলার আইন অঙ্গনের পরিবেশকে উন্নত করার জন্য কাজ করেছি। সকলের সহযোগিতায় কোর্ট চত্বর এলাকায় একটি সুন্দর দৃষ্টিনন্দন স্থানে পরিণত করতে পেরেছি। সাবেক পরিত্যক্ত মুন্সেফ কোয়াটার কে আধুনিকায়ন করা হয়েছে। আমার জ্ঞানত আমি কোন অন্যায়ের সাথে আপোষ করিনি। ভোলা জেলা আইনজীবী সমিতি কর্তৃক তাকে সংবর্ধনা দেওয়ায় ভোলার আইনজীবীদেরকে তিনি ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২২:৫৬:০২   ৬০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন ও আদালত’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার
ভোলা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠিত
ভোলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদকসহ ৫ পদে আওয়ামীলীগ প্যানেল জয়ী
ভোলায় বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জন
নাশকতার মামলায় টুকু-জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীর কারাদণ্ড
ভোলায় হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে কারাদন্ড
অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড



আর্কাইভ