করোনার টিকা প্রদানে অনিয়ম! বুথের সামনে জটলা

প্রচ্ছদ » জেলা » করোনার টিকা প্রদানে অনিয়ম! বুথের সামনে জটলা
শনিবার, ১০ জুলাই ২০২১



ইমতিয়াজুর রহমান ॥
ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রমে অনিয়মের অভিযোগ উঠেছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে । জনবল সংকটের কারনে টিকা কার্যক্রম বুথের সামনে দেখা দিয়েছে দিঘ্য জটলা।
কারো অভিযোগ হাসপাতালে দালালরা টাকার বিনিময়ে টিকার সিরিয়াল আগে নিয়ে দিচ্ছেন আবার কেউ বলছেন স্টাফদের স্টাফদের স্বজনপ্রিতি। আর হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন জনবল সংকট।
করোনা ভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউ বৃদ্ধি পাচ্ছে দেশের প্রতিটি জেলায়। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও আতঙ্ক সৃষ্টি করছে সাধারণ মানুষের মাঝে। আতঙ্কিত মানুষ ছুটছেন কোভিট-১৯ এর ভ্যাকসিন জন্য।

---

তেমনি বেলা যতই গরিয়ে যাচ্ছে কাঠ-ফাটা রোদ ও প্রচন্ড গরমকে উপেক্ষা করে ভোলা জেলার ২৫০ শয্যার ভোলা জেনারেল হাসপাতালে দীর্ঘ লাইন বাড়তে থাকে। আর এই লাইনে মানা হচ্ছে না নিরাপদ শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বিধি। তাতেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ছে।
সরজমিনে, শনিবার (১০ জুলাই) দুপুর ১২টায় ভোলা সদর হাসপাতালে গিয়ে দেখা মিলে টিকা বুথের সামনে দিঘ্য লাইন।
আগত টিকাগ্রহণকারীরা বলেন, টিকার প্রধানের সিরিয়াল ভঙ্গের কারনে হাসপাতালে জটলা বাড়ছে।
সেই সঙ্গে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি। কারো কারো মুখে মাস্ক থাকলেও নাই কোনো সামাজিক দূরত্ব। কেউ কেউ আবার অভিযোগ করে বলেন টাকার বিনিময়ে দেওয়া হচ্ছে কোভিট-১৯ এর টিকা। হাসপাতাল স্টাফদের স্বজনপ্রিতিতে টিকা কার্যক্রমের বিঘœ ঘটছে।
টিকা নিতে আশা আরিফ উদ্দিন বলেন, আনিয়টাই এখন নিয়মে পরিনত হচ্ছে। স্বাস্থ্যবিধি মনে ৩ ফুট দ্রুতে থাকার কথা থাকলেও এখানে একজনের উপরে আরেক জন দারিয়ে আছেন। নিয়ম অনুযায়ী টিকা রুমে ৫জন যাবে তারা বের হলে আবার ৫জন। কিন্তু এখানে সম্পন্ন আলাদা নিয়ম বলতে কিছুই নেই।
মোঃ আমজাদ হোসেন বলেন আমি সকাল ৯ টার সময় হাসপাতালে টিকা নিতে আসি। তখন থেকেই লম্বা সিরিয়ালে পড়ি। এখন দুপুর সাড়ে ১২টা বাজে এখন ও আমার সিরিয়াল আসেনি। আনার পরে অন্তত ২০ জন লোক এসে টাকার বিনিময়ে টিকা নিয়ে চলে গেছেন।
একই রকম রফিক সরোয়ার বলেন, টিকা নিতে এসেছি করোনার মহামারি থেকে মুক্তি পাওয়ার জন্য কিন্তু এখানে তো করোনা সমান হারে বন্টন করা হচ্ছে। হাসপাতালের কিছু অসাধু দালালরা টাকার বিনিময়ে বাহির থেকে ১০ টা ১৫ টা করে টিকার কাগজ সইকরে নিয়ে যায়। তাই সিরিয়ালে এতো জটলা সৃষ্টি হচ্ছে। হাসপাতাল থেকে দালাল নিরসন করতে পারলে এই সমস্যার সমাধান হবে।
এদিকে ভোলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডঃ মোঃ সিরাজ উদ্দিন জানান, আজ ভোলা সদর হাসপাতালে ৪টি টিকা বুতে ৬০৯ জনের মধ্য ৩৫১ জন পুরুষ এবং ২৫৮ জনেকে টিকা দেওয়া হয়েছে। কোন স্থানে ৬শত লোক থাকলে তা এমনিতেই জটলা সৃষ্টি হবে। এমনিতেই ভোলা সদর হাসপাতালে জনবল সংকট রয়েছে আমরা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের বিষয়টি জানিয়েছি অচিরেই তার ব্যবস্থা গ্রহন করবেন।
তিনি আরও বলেন, টাকার বিনিময়ে টিকা দেওয়া হয়েছে এমন কোন অভিযোগ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ২৩:২১:১৭   ৩৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ