ভেদুরিয়ার চর চটকীমারায় বসবাসকারী লোকজন ভূমিদস্যুদের অত্যাচারের শিকার

প্রচ্ছদ » অপরাধ » ভেদুরিয়ার চর চটকীমারায় বসবাসকারী লোকজন ভূমিদস্যুদের অত্যাচারের শিকার
শনিবার, ১০ এপ্রিল ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় ভেদুরিয়া ইউনিয়নের চর চটকীমারায় মৌজায় সরকারী বন্দোবস্ত পাওয়া জমির ভোগদখলীয় বসবাসকারীদের উপর হামলা, ভাংচুর, নির্যাতন চালাচ্ছে স্থানীয় একটি ভুমিদস্যু বাহিনী। গত বুধবার বেলা এগারোটার ভুমিদস্যু মাইনুদ্দিন, কালু বাহিনী ওই জমিতে বসবাসকারী অসহায় লোকজনের উপর হামলা ও অত্যাচার চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সুত্রে জানা যায়, কার্ডধারী মোঃ মোস্তফা ফরাজী, মৃত মোঃ আলাউদ্দিন, মোঃ সিরাজ, মোঃ আলামিন, মোঃ ইউনুছ ফরাজী, মোঃ শাহজাহান মোঃ ইসহাক ফরাজী, খলিল চৌকিদার, মোঃ কাশেম, মোঃ আমির হোসেন, ইব্রাহিম নলি, মোঃ নলি মেম্বার, মনির মাষ্টার, আ: সাদেক, রবু মাতাব্বরসহ ভূমিহীন লোকদের সরকারি বন্দোবস্ত দেয়া জমিতে চর চটকীমারা মৌজায় বসবাস করে। ভেদুরিয়া মৌজার ভূমিদস্যু, চাঁদাবাজ মাইনুদ্দিন, কালু মাঝি, মোঃ হারুন ও ইসমাইলসহ একটি বাহিনী সরকারী বন্দোবস্ত পাওয়া ভোগদখলকৃতদের জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে। এসময় মাইনুদ্দিন বাহিনী মাছের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলে চেষ্টা চালায়। জমিতে বসবাসরতরা মাছ চাষ, কৃষি ক্ষেত্র হিসেবে ব্যবহার করে আসছে। ওই জমি থেকে মাইনুদ্দিন বাহিনী বন্দোবস্ত পাওয়া জমির মালিকদেরকে উচ্ছেদ করার জন্য নানা অপ-কৌশল ব্যবহার করে আসছে। এ অত্যাচার থেকে তারা মুক্তি চায়।
মোঃ মোস্তফা ফরাজী জানান, আমরা শুধু এই জমির দখল দ্বার নয়, এই জমিতে রয়েছে সরকারি তিনটি প্রাথমিক বিদ্যালয়, চারটি জুমার মসজিদ, দুইটি আদর্শ গ্রাম, চারটি ব্রীজ, একটি মাটির কিল্লাসহ দুইটি আশ্রয় কেন্দ্র। এই প্রতিষ্ঠান ও সরকারি অনুদানে তৈরি কাজগুলো চর চটকীমারায় থাকার পরেও কুচক্রী মহল এই মৌজাকে ভেদুরীয়া মৌজার মধ্যে দাবি করে।
সাধারণ জনগণ বলেন, আমরা ৩৬০টি পরিবার এই জমিতে বসবাস করি। আমাদের চর চটকীমারা মৌজার সাথে ভেদুরিয়া মৌজার কোন মিল নেই। তার পরেও কেন ভেদুরিয়া মৌজার লোকজন আমাদের প্রতি অত্যাচার করে।
আমরা সাধারণ জনগন মাননীয় মন্ত্রী মহোদয় তোফায়েল আহমেদ ও পুলিশ সুপার মোঃ কায়সার আহমেদ এর কাছে উপযুক্ত বিচারের দাবি জানাই।

বাংলাদেশ সময়: ২১:৫৭:৪১   ৩০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার



আর্কাইভ