দক্ষিণ আইচায় জবর দখলে ঘর উত্তোলন, বাধা দেওয়ায় হামলা

চরফ্যাশন প্রতিনিধি:

চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার সৌদি হাসপাতালের দক্ষিণ পার্শ্বে দৌলতপুর ৬নং ওয়ার্ড রশিদ খাঁয়ের বাড়ি সংলগ্ন এলাকায় রেকর্ডকৃত ১৬৮শতাংশ জমিতে জোর জবর দখল করে ঘর উত্তলনের অভিযোগ উঠেছে।

---

গত (১৭ মে) দিবাগত রাতের অন্ধকারে ওই জমিতে দলবল নিয়ে জোর পূর্বক একটি ঘর উত্তলন করেন একই এলাকার বাদশা মিয়ার ছেলে বিল্লাল হোসেন। (১৮মে) বৃহস্পতিবার সকালে ওই জমি মালিক আব্দুল আলিসহ অন্যান্য ওয়ারিসগণ এসে ঘর উত্তলনের বিষয়ে জানতে চাইলে বিল্লাল হোসেনের নের্তৃত্বে হেল্লাল,সবুজ,শফু,আঃ রহিম,মন্নান,হাসেম,আমির,রাকিবসহ আরও ১০ থেকে ১২জন মিলে লোহার রড ও ধারালো বগি,নেপালি দা ছেনি দিয়ে কুপিয়ে ও লাঠিসোটা দিয়ে এলোপাথারি মারধর রক্তাক্ত ফুলা জখম করে পাঁচজনকে আহত করেন বলে অভিযোগ করেন জমি মালিক আব্দুল আলি।

এসময় তাদের স্বজনরা খবর পেয়ে আহতদের উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। আহতরা হলেন, মো. আব্দুল আলি (৬০), মো. মঞ্জু (২০), মো. রাকিব (১৪) ও মো. আলি (৪০) এদের মধ্যে মঞ্জুর অবস্থা বেশ আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ বিষয়ে আব্দুল আলি আরও অভিযোগ করে বলেন, আমাদের দিয়ারা খতিয়ান অনুযায়ি বর্তমানে ১৬৮শতক জমি বিল্লালরা দলবল নিয়ে জোর জবর করে ভোগদখল করার পায়তারা করছে।

এ অভিযোগের বিষয়ে মো. বিল্লাল হোসেন এ প্রতিবেদককে বলেন, আব্দুল আলিরা আমাদের সৎ ভাই তারা আমাদের পৈত্রিক জমি জমা বুঝিয়ে না দেওয়ায় আমরা ওই জমিতে জবর দখল করে একটি ঘর উত্তলন করেছি। এরপর তারা সালিশ সমাধায় বসে আমাদের ফয়সালা দিতে বাধ্য হবে। তারা আমাদের উপর হামলার জন্য আসলে স্থানিয় জনসাধারণ তাদের ছেলেকে ধাওয়া করে এবং তাদের উপর হামলা করে। দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ জানান, হামলার ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে নির্বাচন পরবর্তী সহিংসতা আহত ১০ চরফ্যাশনে নির্বাচন পরবর্তী সহিংসতা আহত ১০
নৌকা প্রতীকের সমর্থন করায় মনপুরায় সমর্থককে মারধর নৌকা প্রতীকের সমর্থন করায় মনপুরায় সমর্থককে মারধর
ভোলা জেলা বিডিএস’র কমিটি ঘোষণা ভোলা জেলা বিডিএস’র কমিটি ঘোষণা
ইলিশায় গ্রামীন ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত ইলিশায় গ্রামীন ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালিত
তজুমদ্দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রস্তুতি সভা অনুষ্ঠিত তজুমদ্দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ বিতরণ চরফ্যাশনে জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ বিতরণ
সহিংসতার মধ্যদিয়ে ভোলার ১২ ইউপিতে ভোটগ্রহন সম্পন্ন, নিহত-১ ॥ ৩ জনের কারাদন্ড, স্বতন্ত্র প্রাথীর ভোটবর্জন সহিংসতার মধ্যদিয়ে ভোলার ১২ ইউপিতে ভোটগ্রহন সম্পন্ন, নিহত-১ ॥ ৩ জনের কারাদন্ড, স্বতন্ত্র প্রাথীর ভোটবর্জন
ভোলায় চেয়ারম্যান পদে তিনটিতে নৌকা ৩ টিতে স্বতন্ত্র বিজয়ী ভোলায় চেয়ারম্যান পদে তিনটিতে নৌকা ৩ টিতে স্বতন্ত্র বিজয়ী
অসহায় মানুষের জন্য কাজ করবে ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশন’ অসহায় মানুষের জন্য কাজ করবে ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশন’
ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা সদর শাখার কমিটি গঠন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা সদর শাখার কমিটি গঠন

দক্ষিণ আইচায় জবর দখলে ঘর উত্তোলন, বাধা দেওয়ায় হামলা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)