ভোলায় জাটকা ধরার দায়ে ৭৮ জেলে আটক

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় জাটকা ধরার দায়ে ৭৮ জেলে আটক
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২



---

আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে পাঁচ উপজেলায় ৭৮ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ৪০ মণ জাটকা, ৬১টি বেহুন্দি জাল, ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি পাই জাল জব্দ করা হয়। আটকদের মধ্যে চরফ্যাশন উপজেলায় ৩১ জন, দৌলতখানে ৩২ জন, লালমোহনে ৮ জন, সদর উপজেলায় ৬ জন ও বোরহানউদ্দিনে ১ জন। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদী ও বিভিন্ন মাছঘাটে বিশেষ কম্বিং অপারেশন এবং জাটকা অভিযানে তাদের আটক করা হয়।
ভোলা মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীতে গত কয়েকদিন ধরেই জেলা ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে বিশেষ কম্বিং অপারেশন পরিচালিত হয়ে আসছে। এর আলোকে বুধবার সকাল থেকে ভোলার পাঁচটি উপজেলার নদী ও মাছঘাটগুলোতে অভিযান পরিচালিত হয়। অভিযানে মোট ৭৮ জন জেলেকে জাটকা ধরার অপরাধে আটক করা হয়। এসময় এদের কাছ থেকে ৪০ মণ জাটকা, ৬১টি বেহুন্দি জাল, ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি পাই জাল জব্দ করা হয়। পরে আটকদের মধ্যে দুই আড়ৎদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ জাটকা স্থানীয় এতিমখানায় বিতরণ এবং অবৈধ জাল আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে। আটক বাকি জেলেদের ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে।
ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জাটকা সংরক্ষণে বিশেষ কম্বিং অপারেশনের পাশাপাশি জাটকা অভিযান অব্যাহত রয়েছে।
বোরহানউদ্দিনঃ
ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীর আলীমুদ্দিন ও সরাজগঞ্জ মাছ ঘাট এলাকায় মৎস্য অধিদপ্তরের অভিযানে ১ শত কেজি জাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা একসিকিউটিভ ম্যাজিস্ট্রেট শোয়াইব আহমেদ। এসময় রাকিব (২৮) নামের একজনকে আটক করা হয়। জব্দকৃত জাটকা ইলিশ গুলো  বিভিন্ন এতিম খানায় বন্টন  করা হয়েছে। আটক কৃতকে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ১৯/১/২০২২ইং  বুধবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলী আহমদ আখন্দ উপস্থিত ছিলেন।
এসময় আরো উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন থানা পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ। বোরহানউদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আখন্দ জানান, জাটকা ইলিশ রক্ষায় আমাদের অভিযান চলমান রয়েছে।
লালমোহনঃ
ভোলার লালমোহনে ১৫মণ জাটকা ইলিশ জব্দ ও ইলিশ সম্পদ বিনষ্টের দায়ে ৮ জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের বাত্তিরখাল এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুল ইসলাম।
এদিন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রুহুল কুদ্দুছের নের্তৃত্বে বাত্তিরখাল এলাকার বিভিন্ন মৎস্য আড়ৎ ও মৎস্য ঘাটে এ অভিযান পরিচালনা করা হয়।
এসময় ১৫ মণ জাটকা ইলিশ মাছ জব্দ করা হয় এবং মোঃ হাসিম ব্যাপারী, মোঃ জাকির, মাহমুদুল হক, ওবায়দুল্লাহ, মোঃ সেলিম, আব্দুল মন্নান, মোঃ কাঞ্চন, মোঃ আরিফ নামে ৮ জেলেকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১:৫৯:০৮   ৫৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ