ভোলায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টার ॥
গত ৫জানুয়ারী সদ্য সমাপ্ত পঞ্চম ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ভোলার গোরস্থান মাদ্রাসার শিক্ষক বিশিষ্ট আলেম মাওলানা আতাউর রহমানকে শারীরিক নির্যাতন ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা করেছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা শাখা। এসময় সংগঠনটির নেতার এ হামলা ও মারধরের সাথে সরাসরি জড়িত সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান লিয়াকত হোসেন মনছুরের বিচার দাবি করেন।

---

বুধবার (১২ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে ভোলা শহরের বরিশাল দালান থেকে একটি বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের সদর রোড হয়ে নতুন বাজার চত্বরে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে স্থানীয় আলেমদের কয়েকটি সংগঠন ও স্থানীয় তৌহিদি জনতা অংশ নেয়। মিছিল শেষে নতুন বাজার চত্বরে প্রতিবাদ সভা করেন তাঁরা।
সভায় বক্তারা অভিযোগ করে বলেন, গত ০৩ জানুয়ারী পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও নবনির্বাচিত চেয়ারম্যান লিয়াকত হোসেন মনছুর একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই ইউনিয়নের গজারিয়া বাজার সংলগ্ন সড়কে ওপর ভোলা শহরের গোরস্থান মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আতাউর রহমানসহ স্থানীয় কয়েকজন আলেমের ওপর অতর্কিত হামলা চালায়। চেয়ারম্যান নিজেই তার সন্ত্রাসী বাহিনী নিয়ে তাদেরকে মারধর করে আহত করে। এবং মাওলানা আতাউর রহমানের ব্যবহৃত মোটরসাইকেলটি পাশের একটি পুকুরে ফেলে দেয়। এ ঘটনায় থানায় অভিযোগ করেও কোনো বিচার পায়নি। উল্টো প্রশাসন চেয়ারম্যানের পক্ষ হয়ে মামলা নেয়া যাবে না বলে জানিয়ে দেয়। এ হামলার ঘটনায় বিচার না পেয়ে ভোলার আলেম সমাজ রাস্তায় নামতে বাধ্য হয়েছে।
বক্তারা আরো বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে চেয়ারম্যান লিয়াকত হোসেন মনছুরসহ এর সাথে জড়িতদেরকে আটক করে তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। সেই সাথে ভবিষ্যতে যাতে কোনো আলেম-ওলামার ওপর এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে ব্যবস্থা করতে হবে। অন্যথায় আরো কঠোর কর্মসূচি হুসিয়ারি দেন তাঁরা। একই সাথে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ইউনিয়নে মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদেরকে হয়রানি করা বন্ধ করার দাবিও জানান বক্তারা।
প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ (বেফাক) এর ভোলা জেলা সভাপতি মাওলানা মহিউদ্দিন, ইত্তেহাদু ওলামায়িল মাদারিসের সাধারণ সম্পাদক মাওলানা বশির উদ্দিন, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সম্পাদক মাওলানা মোবাশ্বিরুল হক নাঈম, জাতীয় ইমাম পরিষদ ভোলা জেলা সভাপতি মীর বেলায়েত হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা ওবায়েদুর রহমান, ভোলা জেলা ইমান আক্বিদা সংরক্ষণ কমিটির সেক্রেটারী মাওলানা তাজউদ্দিন, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ভোলা জেলা সেক্রেটারী মাওলানা আতাউর রহমান, জমিয়তুল মোদাররিসিন ভোলা সদর উপজেলার সভাপতি মাওলানা আব্দুল লতিফ, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ভোলা জেলার সাধারণ সম্পাদক মাওলানা মিজানুর রহমান, ইসলামী আন্দোলন ভোলা জেলার সেক্রেটারী মাওলানা তরিকুল ইসলাম প্রমূখ।


এ বিভাগের আরো খবর...
ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা
মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক
শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা
ভোলায় মামলা তুলে নিতে হুমকি ভোলায় মামলা তুলে নিতে হুমকি
চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ
ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর
ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা
ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা
বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ
জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা

ভোলায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)