ভোলার বাপ্তায় আহলে হাদিসের আস্তানা উচ্ছেদের দাবিতে ঘেরাও ও মানববন্ধন ॥ পুলিশি বাধায় স্থগিত

প্রচ্ছদ » ইসলাম » ভোলার বাপ্তায় আহলে হাদিসের আস্তানা উচ্ছেদের দাবিতে ঘেরাও ও মানববন্ধন ॥ পুলিশি বাধায় স্থগিত
বুধবার, ১০ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদরের বাপ্তা ১নং ওয়ার্ডে আহলে হাদীসের কার্যক্রম স্থায়ীভাবে বন্ধের দাবিতে স্থানীয় মুসল্লীরা ঘেরাও মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। পুলিশের বাঁধায় মানববন্ধন কর্মসূচী স্থগিত করা হয়েছে। বুধবার (১০ নভেম্বর) সকালে স্থানীয় তৌহিদী জনতার ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
ভোলার বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পাইলট এলাকায় দীর্ঘদিন ধরে আহলে হাদিস সমর্থিত লোকজন তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের এই কার্যক্রম বন্ধের দাবীতে তৌহিদী জনতার ব্যানারে স্থানীয় মুসল্লিরা বুধবার সকালে মানববন্ধনের আয়োজন করে। খবর পেয়ে ভোলা সদর থানার ওসি এনায়েত হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টীম ঘটনাস্থলে এসে মানববন্ধন কর্মসূচী আয়োজকদের সাথে কথা বলেন। ওসির আশ্বস্তায় মানববন্ধন কর্মসূচী স্থগিত করা হয়।

---

এসময় মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, হাফেজ আমানুল্লাহ, রফিকুল ইসলাম, মোঃ জহিরুল ইসলাম, আলমগীর মিস্ত্রি, শাহাদাত, স্থানীয় ব্যবসায়ী মাইনুদ্দিন, হাফেজ মিজান প্রমুখ। এ ব্যাপারে মানববন্ধনকারীরা বলেন, এরা বিদেশি টাকায় এখানে একটি আলাদা মসজিদ নাম দিয়ে আহলে হাদিসের আস্তানা বানিয়েছে। এরা এদের ভ্রান্ত মতবাদ প্রচারের জন্য নানা কৌশল অবলম্বন করে। মুসলিম উম্মাহর মধ্যে বিভ্রান্তি অনৈক্য ও ফ্যাসাদ সৃষ্টি করাই এদের প্রধান কাজ। পবিত্র কোরআন ও সুন্নাহর ভিত্তিতে আমাদের প্রচলিত বিভিন্ন এবাদত বন্দেগীর ব্যাপারে এরা আপত্তিকর মিথ্যাচার প্রচার করে থাকে। এদের কিছু বিভ্রান্তিকর চটিবই-পুস্তক এবং কথাবার্তার মাধ্যমে সাধারণ শিক্ষায় শিক্ষিত সরল প্রাণ মুসলমানদের বিভ্রান্ত করার কাজ চালিয়ে যাচ্ছে। এমতাবস্থায় আমাদের দাবি হচ্ছে কোন অবস্থাই মুসলিম উম্মার মূল ধারার বাইরে আলাদা নাম দিয়ে “আহলে হাদিস মসজিদ” বানিয়ে ভ্রান্ত মতবাদ প্রচারের এই আস্তানা রাখা যাবে না। ওসি সাহেবের অনুরোধে আমরা আজকের অবরোধ কর্মসূচি স্থগিত করলেও এই অন্যায় আস্তানা বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন ও কার্যক্রম অব্যাহত থাকবে।
আহলে হাদীস ভোলা জেলা শাখার সাধারণ স¤পাদক কামরুল হাসান বলেন, আমরা শরিয়াহ মোতাবেক ও আমাদের নবী হযরত মুহাম্মদ স:কে অনুস্মরণ করে ধর্মীয় কাজ করে আসছি। এখানে ধর্মের বাইরে কোন কাজ করা হয় না। একটি গ্রুপ আমাদের ধর্মীয় কার্যক্রমকে মানুষের কাছে ভুলভাবে ব্যাখ্যা করে বিভ্রান্তি সৃষ্টি করছে।

বাংলাদেশ সময়: ২৩:২৮:০০   ৯৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ