নিরীহ মানুষকে ডাকাত সাজানোর অভিযোগ: এলাকাবাসীর মানববন্ধন

প্রচ্ছদ » অপরাধ » নিরীহ মানুষকে ডাকাত সাজানোর অভিযোগ: এলাকাবাসীর মানববন্ধন
শনিবার, ২১ আগস্ট ২০২১



আজকের ভোলা রিপোর্ট:

ভোলায় নিরীহ অসহায় মানুষকে বাড়ি থেকে ধরে নিয়ে ডাকাত সাজিয়ে আটক করা হয়েছে বলে অভিযোগ উঠেছে কোস্টগার্ড সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার (২০ আগষ্ট) সকালে দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর গ্রামে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ---

এসময় এলাকাবাসী অভিযোগ করে বলেন, গত বুধবার মাঝরাতে কোস্টগার্ড সদস্যরা দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর গ্রামে অভিযান চালিয়ে হাসান ও রাকিব নামের দুই ব্যাক্তিকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। পরে তাদেরকে বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর এলাকার তেতুলিয়া নদী থেকে ডাকাতির প্রস্তুতিকালে আটক করা হয়েছে দেখিয়ে বোরহানউদ্দিন থানায় সোপর্দ করে কোস্টগার্ড।

আটককৃতদের স্বজনরা জানান, রাকিব ঢাকায় গাড়ি সাথে কাজ করে। ঈদে বাড়ি এসেছিল। অপর আটককৃত হাসান শারীরিক প্রতিবন্ধী একজন নীরিহ জেলে।

আটককৃত রাকিবের দাদি আয়শা বিবি বলেন, আমার নাতী দির্ঘ ৫/৭ বছর ঢাকায় গাড়ি চালায়। সে ঈদে বাড়ি আসছে লকডাউনের জন্য আর যাইতে পারে নাই। তার সাথে নদী আর নৌকার সাথে কোন সম্পর্ক নাই। হঠাৎ ওইদিন রাতে কোস্ট গার্ড আইয়া অরে পিডায়া পাডায়া নিয়া গেলো।

রাকিব এর দাদা কয়সর গাজী বলেন, আমার নাতি কোন সময় কারো সাথে জোরে কথা কয়নাই। ওয় বলে নদীতে ডাহাতি করে। হেদিন রাইত কোস্ট গার্ডদের মানুষেরা আমার ঘরের দরজা কুরাল দিয়া

কোবাইয়া ঘরে ডুইকা আমার নাতিডারে যেই ভাবে পিডাইছে তা আমি সহ্য করতে না পাইরা ঘর থেকে বের হয়ে যাই। এক জন মার্ডার কেইসের আসামিরেও তো এমনে পিডায় না। যেই নির্যাতন করছে ওরে।

মানববন্ধনে স্থানীয় মসজিদের মোয়াজ্জেম মোঃ রিয়াজ আলম বলেন, গত বুধবার রাতে কোস্টগার্ড সাস্যরা অন্য লোককে ধরার জন্য এসে তাদের না পেয়ে মাঝরাতে দরজা ভেঙে নিরিহ রাকিব ও হাসান রাড়িকে নিয়ে গেছে। তখন ওই রাতে রাকিবের সাথে স্থানীয় অসহায় শারীরিক প্রতিবন্ধী হাসানকেও তারা তুলে নিয়ে যায়। তাদের নেওয়ার সময় শুধু দুইটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে গেছে অন্য কিছু নয়। কিন্তু টিভিতে দেখতে পেলাম তাদেরকে দেশি অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ বেশ কিছু রামদা থানায় সোপর্দ করা হয়েছে। এবং বলা হয়েছে তাদেরকে মাঝরাতে নদী থেকে আটক করা হয়েছে।আইনশৃঙ্খলা বাহিনী জনগণের বন্ধু, এখন তারা যদি অসহায় নিরিহদের উপর এরকম অত্যাচার করে তাহলে আমরা কোথায় যাবো….?

মানববন্ধনে স্থানীয় মোঃ ননি সিকদার বলেন, মাঝরাতে ১৫ থেকে ২০ টি বাড়িতে অভিযান চালায় কোস্টগার্ডদ বাহিনী। তারা গড়ে সকলের বাড়ির দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। ওই দিন রাতে এক রকম আতংক সৃষ্টি করেছে এলাকায়। অন্য কাউরে ধরতে এআইসা না পেয়ে এই পঙ্গু হাসান রাড়ি ও নিরিহ রাকিবকে অমানবিক নির্যাতন করে তুলে নিয়েযায়। এবং পরবর্তীতে তাদের বিপুল পরিমান অস্ত্রসহ ডাকাত পরিচয়ে চালান করে।

তবে কোস্টগার্ড দক্ষিণ জোনের লে. বিএন মিডিয়া কর্মকর্তা এসএম তাহসিন রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। এ সময়

বোরহানউদ্দিন উোপজেলার গঙ্গাপুর লঞ্চঘাট এলাকার তেঁতুলিয়া নদীতে ডাকাতির প্রস্তুতিকালে ভোলার জলদস্যু মহসিন বাহিনীর দুই সক্রিয় সদস্যকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ০:৩৭:২৬   ৬০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ