চরফ্যাশনে পৈত্রিক সম্পদ থেকে বেদখল করতে হামলার অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে পৈত্রিক সম্পদ থেকে বেদখল করতে হামলার অভিযোগ
শুক্রবার, ৭ মে ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
৩০ বছর যাবত ভোগদখলীয় পৈত্রিক সম্পদ থেকে একটি পরিবারকে বেদখল করতে হামলার অভিযোগ করেছেন ভূক্তভোগী পরিবার। উপজেলার আসলামপুর ইউনিয়ন আলীগাঁ ১নং ওয়ার্ডে মৃত দানু মিয়ার ৩ একর ২২শতাং জমির ৮৮শতাংশ জমিতে তার মেয়ে শাহানুর বেগম দীর্ঘ বছর ভোগ দখলে থাকলেও বড় ভাই আবুল কালাম কর্তৃক জমি বন্টন না করে উল্টো হামলা ও মামলা করার অভিযোগ করেন শাহানুর বেগম। তিনি জানান ওই জমিতে ছেলে মেয়ে নিয়ে ভোগ দখলে রয়েছেন। আবুল কালামের নেতৃত্বে গেলো মঙ্গলবার রাত সাড়ে ১২টার সময় রাকিব, শাহে আলম, শফিক ও মফিজল সহ ১০/১২জন মিলে জমি থেকে বেদখল করে তাকে বাড়ি ছাড়া করার জন্য পরিকল্পীতভাবে ঘরে এসে হামলা করেন বলেও তিনি অভিযোগ করেন। এসময় শাহানুরের পরিবার পালিয়ে গেলে ঘরে রান্নার চুলা হাড়িপাতিলসহ আসবাব পত্র ভাংচুর করে অভিযুক্তরা। হামলাকারীরা ওই নারীর গচ্ছিত ২লাখ টাকা ও প্রায় ১লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার নিয়ে যায় বলেও তিনি দাবি করেন। শাহানুর বেগম কান্নাভরা কন্ঠে বলেন, তারা আমাকে ভোগদখলীয় পৈত্রিক সম্পদ থেকে বঞ্চিত করতে বিভিন্ন সময় আমার পরিবারকে জড়িয়ে একাধীকবার হামলা, মামলাসহ থানায় অভিযোগ দিয়ে হয়রানি করছে।

---

আবুল কালাম অভিযোগ অস্বীকার করে বলেন, পৈত্রিক সম্পদ নিয়ে আমরা  চরফ্যাশন সিনিয়র সহকারি জজ আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করলে আদালত তা খারিজ করে দেয়। তবে পরবর্তীতে অতিরিক্ত জেলা জজ আদালত একটি নিষেধাজ্ঞা জারি করে। জমির সঠিক বন্টনে আদালত সিদ্ধান্ত দেবেন। শাহানুর নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তলন করেছে।
আবুল কালাম আরও বলেন, শাহানুরকে কাগজপত্রের মাধ্যমে ২৬ শতাংশ ও দখলে ২৪ শতাংশ জমি বুঝিয়ে দেয়া হয়। মসজিদ ও খালের জন্য কিছু জমি কমেছে তবে সে পাওনার চেয়ে বেশি জমি দখলে রয়েছে। চরফ্যাশন থানার ওসি মনির হোসেন বলেন, শাহানুরের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়িতে কার্যক্রম চালানোর অভিযোগে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাংলাদেশ সময়: ১৯:৫৫:২৪   ৩৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা



আর্কাইভ