ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪



---

আল আমিন ॥

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। আজ মঙ্গলবার (২৬ মার্চ) জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামানের সভাপতিত্বে সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থিত শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে ও যুগীরঘোলস্থ বধ্যভুমিতে পু®পস্তবক অর্পণ ও সকাল সাড়ে ৮ টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এরপর সকাল ১১টায় অফিসার্স ক্লাবে মহিলা ও ক্রীড়া সংস্থা কতৃক ক্রীড়া অনুষ্ঠান এবং শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণের অনুষ্ঠান হয়েছে।

এরপর জেলাবাসীর পক্ষ থেকে প্রথমে জেলা প্রশাসক এবং পরে যথাক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পু®পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

---

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা অবমুক্তকরণ, সম্মিলিত কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, ও পুরস্কার বিরতণী অনুষ্ঠানে উপস্থিত থেকে কুচকাওয়াজ অভিবাদন গ্রহণ করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান ও পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম।

শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক বিশেষ আলোচনা সভা, মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ আলোচনা সভা, বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং দুঃস্থ ও আসহায় মানুষদের মধ্যে ইফতার বিতরণ । মহান এ দিবস উপলক্ষে জেলার হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু মুর‌্যাল চত্বর, বাসষ্ট্যান্ডসহ কয়েকটি স্থানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন এবং সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনসমূহ রাতে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

---

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আরিফুজ্জামান, জেলা পুলিশ ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:২৪:৪২   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ