ঘোড়ায় চড়ে ভিক্ষা করা সেই জালু মিয়ার পাশে দাঁড়ালেন ইউএনও

প্রচ্ছদ » জেলা » ঘোড়ায় চড়ে ভিক্ষা করা সেই জালু মিয়ার পাশে দাঁড়ালেন ইউএনও
শনিবার, ২৩ মার্চ ২০২৪



---

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥

ভোলার বোরহানউদ্দিনের সাচড়া ইউনিয়নের ঘোড়ায় চড়ে ভিক্ষা করে সেই জালু মিয়ার পাশে দাড়িয়েছেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান।

সরেজমিনে গিয়ে জানা গেছে, ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের চর গঙ্গাপুর গ্রামের মটবাড়িতে একটি ঝুপড়ি ঘরে বসবাস করছেন জালাল ওরফে জালু মিয়া ও তার স্ত্রী শাহানুর বেগম। নিজের জায়গা-জমি না থাকায় অন্যের জমিতে কোনো রকম একটি ঝুপড়ি ঘর তুলে বসবাস করছেন তিনি। ঝড়-বৃষ্টির দিনে ভিজে যান তারা।

নিঃসন্তান জালু মিয়া এক সময় দিনমজুরের কাজ করলেও কাজ করার ক্ষমতা কমে গেলে জীবিকার তাগিদে স্ত্রীকে নিয়ে ভিক্ষাবৃত্তি শুরু করেন। বেশ কয়েক বছর হেঁটে ভিক্ষা করে এক সময় হাঁটার ক্ষমতাও কমে যায় তার। পরে ঘোড়ায় চড়ে ভিক্ষা করার পরিকল্পনা নেন তিনি।

---

তাই ভিক্ষার টাকা জমিয়ে ১৩ হাজার টাকা দিয়ে স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে কেনেন একটি ঘোড়া। এরপর জালু মিয়া ঘোড়ার পিঠে চড়ে তাদেরসহ বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারে ভিক্ষা করে যাচ্ছেন। অন্যদিকে তার স্ত্রী শাহানুর বেগম গ্রামের বিভিন্ন বাড়ি ও বাজারে ভিক্ষা করে এমন তথ্য চিত্রে গত বছরের এপ্রিল মাসে বিভিন্ন জাতীয় দৈনিক, স্যাটেলাইট টেলিভিশন এ নিউজ প্রকাশ হলে ও ভাগ্যে ঘুরে নিয়ে জালু মিয়ার পরে এ বছরের জানুয়ারি মাসে আবার স্থানীয় সাংবাদিকদের কাছে জালু মিয়া ছুটে গেলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামানকে অবগত করলে তিনি ঘটনাস্থল পরিদর্শনে জালু মিয়াকে সহায়তা করার আশ্বাস প্রদান করেন এবং ২১ মার্চ বৃহ¯পতিবার মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে স্থায়ী ঘর নির্মাণের জন্য ২৭ টি (৩ ভান) টিন বিতরণ করেন তিনি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে টিন জালু মিয়াকে প্রদান করেছি এছাড়া ও তার জন্য যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ০:৩৪:৫২   ৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ