ভোলায় পল্লী বিদ্যুতের খামখেয়ালী ॥ বিল পরিশোধের আগেই সংযোগ বিচ্ছিন্ন করে টাকা হাতানোর ফাঁদ

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় পল্লী বিদ্যুতের খামখেয়ালী ॥ বিল পরিশোধের আগেই সংযোগ বিচ্ছিন্ন করে টাকা হাতানোর ফাঁদ
রবিবার, ১০ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের চর মনসা এলাকার অসহায় পরিবারের বিদ্যুৎ বিল পরিশোধের শেষ তারিখের আগেই সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ থেকে জানা যায়, ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চর মনসা এলাকার জনৈক বাবুলের বিদ্যুৎ বিলের কাগজে বিল পরিশোধের শেষ তারিখ ১৪ মার্চ ২০২৪ উল্লেখ্য থাকলেও তার ৫ দিন পূর্বেই অর্থাৎ ১০ মার্চ কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী ওই বাবুলের বাড়িতে গিয়ে উৎকোচ দাবি করে এবং বলে প্রতিমাসে ৫ শত টাকা করে দিলে তার বিল কমিয়ে দেওয়া হবে অথবা আজকে ৫ শত টাকা না দিলে লাইন কেটে দেওয়া হবে। গ্রাহক তখন উৎকোচ দিতে অস্বীকার করলে ওই পল্লীবিদ্যুৎ কর্মচারীরা ওই গ্রাহককে তাদের উর্ধ্বতন কর্মকর্তা রাস্তায় আসছে বলে মিথ্যা কথা বলে গ্রাহকের স্ত্রী শাহনাজ বেগমকে রাস্তায় নিয়ে যায়। এর ফাঁকেই অন্য কর্মী লাইন কেটে দ্রুত এলাকা ত্যাগ করেন।

এব্যাপারে গ্রাহকের স্ত্রী শাহনাজ বেগম জানান, আমার ছেলের ঘরের ২ মাস বয়সের নাতনি আজ একমাস যাবৎ অসুস্থ্য এবং ভোলা সদর হাসপাতাল ভর্তি ছিলেন। বিদ্যুৎ ছাড়া সকল কাজ কর্মই অসম্ভব হয়ে পড়েছে। এর আগে পল্লী বিদ্যুতের খুঁটি পুকুরে থাকায় পুকুরে কাজ কর্ম করতে ঝুঁকিপূর্ণ হওয়ায় পল্লী বিদ্যুতের অফিসে বারবার গিয়ে অভিযোগ করলেও তারা আমাকে বিভিন্ন মামলা মোকদ্দমা করে হয়রানি করবে বলে হুমকি দেয়। পূর্বের জেরধরেই বিল পরিশোধের শেষ তারিখের পূর্বেই ক্ষমতার অপব্যবহার করে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়। এরপর গ্রাহক অফিসে গেলে তার সাথে দুর্ব্যবহার করে অফিস থেকে তাড়িয়ে দেয়। এরপর এই প্রতিবেদক অফিসে গিয়ে এজিএম অপারেশনকে না পেয়ে ফোন করলে তিনি বসতে বলে এক থেকে দেড় ঘণ্টা পর এসেও কোনো সমাধান না করে কাজ আছে বলে অফিস থেকে চলে যান। তবে অফিসের জুনিয়র প্রকৌশলী কাওছার জানিয়েছেন, বিদ্যুৎ বিল ৭৫৩ টাকা, আর DC, RC ফি ৭২০ টাকা এবং ভ্যাট ১০৮ টাকা মোট ১৫৮১ টাকা পরিশোধ করতে হবে ওই গ্রাহককে। ওই টাকা পরিশোধ না করলে তাকে সংযোগ দেওয়া হবেনা। শাহনাজ আরো অভিযোগ করেন ওই লোকজনকে তার পুকুরে খুঁটি সরাতে বললে তারা বলেন, ভিন্ন টাকা দিতে হবে। তা নাহলে তারা গ্রাহককে বিভিন্ন ভাবে হয়রানি করবে বলে হুমকি দেয়।

এবিষয়ে এলাকাবাসী জানান, পল্লীবিদু্যুতের কর্মকর্তারা-কর্মচারীরা বিভিন্ন সময় এলাকার মানুষের লাইন কাটার হুমকি দিয়ে অনৈতিকভাবে টাকা নেয় এবং টাকা না দিলে বিল পরিশোধের আগেই সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এব্যাপারে এলাকাবাসী, ভোলার জেলা প্রশাসক মহোদয়কে বিষয়টি তদন্ত পূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এবং এলাকার অসহায় মানুষদের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

বাংলাদেশ সময়: ২৩:৫৬:২৫   ১৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার



আর্কাইভ