লালমোহনের পশ্চিম চরউমেদ ইউপি নির্বাচন স্থগিত

প্রচ্ছদ » জেলা » লালমোহনের পশ্চিম চরউমেদ ইউপি নির্বাচন স্থগিত
শনিবার, ৯ মার্চ ২০২৪



---

লালমোহন প্রতিনিধি ॥

ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন লালমোহন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. ইউসুফ হারুন।

জানা যায়, আগামী ৯ মার্চ লালমোহনের পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন গ্রহণের জন্য এরমধ্যে সব ধরনের প্রস্তুতি স¤পন্ন করে উপজেলা নির্বাচন অফিস। তবে বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে হাইকোর্টের আদেশ প্রতিপালন করতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের ওই চিঠিতে বলা হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১৯৮৫/২০২৪ এর ২৭ ফেব্রুয়ারি-২০২৪ তারিখের আদেশ প্রতিপালনার্থে পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৪ জানুয়ারি প্রকাশিত বিজ্ঞপ্তির কার্যক্রম আদেশের তারিখ হতে ৩ মাসের জন্য স্থগিতের আইনগত বাধ্যবাধকতা রয়েছে। সেইসঙ্গে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী আদেশের কপি প্রাপ্তির ২ মাসের মধ্যে আবশ্যিকভাবে নবগঠিত ইউনিয়ন ১০নং মোতাহারনগর ও পুনর্গঠিত পশ্চিম চরউমেদ ইউনিয়নের ভোটার তালিকা পুর্নবিন্যাস করে ইউনিয়ন দুটিতে আইনগত বাধ্যবাধকতা রয়েছে মর্মে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

চিঠিতে আরো বলা হয়, ওই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়। ওই নির্দেশনার আলোকে বৃহস্পতিবার বিকেলে পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউসুফ হারুন।

বাংলাদেশ সময়: ১:০১:৪২   ১৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ