আজকের ভোলা প্রতিনিধি কবি নুরুল আমিনের কাব্যগ্রন্থ ‘ধান শালিকের কাব্যমালা’ প্রকাশ

প্রচ্ছদ » লালমোহন » আজকের ভোলা প্রতিনিধি কবি নুরুল আমিনের কাব্যগ্রন্থ ‘ধান শালিকের কাব্যমালা’ প্রকাশ
বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০২৪



---

বিশেষ প্রতিনিধি ॥

বিশিষ্ট লেখক সাংবাদিক, নাট্যকার, সাহিত্যিক ও কবি মো. নুরুল আমিনের লেখা নতুন বই প্রকাশিত হয়েছে ২০২৪ সালের অমর একুশে বইমেলা উপলক্ষ্যে। ‘ধান শালিকের কাব্যমালা’ নামক বইটি প্রকাশ করেছে বাডস প্রকাশনী। অমর একুশে বইমেলায় বাংলা একাডেমির বাডস প্রকাশনীর স্টলে বইটি পাওয়া যাবে। মূল্য ৩০০ টাকা।

লেখক মো. নুরুল আমিন জীবন সংগ্রামের কঠিন বাস্তবতায়ও তিনি লিখে চলেছেন সমাজ, দেশ ও জীবনবোধ থেকে নেয়া তাঁর অভিজ্ঞতার কথা।সীমাবদ্ধতা ও প্রতিকূলতাকে জয় করে প্রকাশ হচ্ছে তাঁর একটির পর একটি বই। সীমাহীন আত্মপ্রত্যয়ী এই লেখকের অন্যান্য বইগুলো হচ্ছে- কাব্যগ্রন্থ: ভালোবাসা মরে না, প্রেয়সী, কোনো এক বিকেলে। প্রবন্ধ গ্রন্থ: জেগে উঠি জাগিয়ে তুলি, জীবন জেগে থাকে, ভাগ্য রিমান্ডে এবং নাটক: ভাষা আন্দোলন।

তিনি দ্বীপ জেলা ভোলার লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ড বালুচর গ্রামে ১ এপ্রিল ১৯৭৬ সালে জন্মগ্রহণ করেন। ছোটোবেলা থেকে তিনি লেখালেখি করেন।

তিনি জানান, অনেক পথ অতিক্রম করে অব্যক্ত কষ্ট বুকের ভেতর চাপা রেখেই এ বইটি বের করতে হয়েছে। তিনি জীবনের অনেক ঘাত-প্রতিঘাত ও চড়াই-উতরাইয়ের মধ্যেও থেমে যাননি। একাধারে লিখে যাচ্ছেন এবং বই প্রকাশ করছেন। তিনি আঁধারে আলোর হাতছানি দেখেন।

প্রতিকূলতার মুখোমুখি হতে হয় জীবন সংগ্রামে। তবুও হাল ছাড়েননি অদম্য সাহসী এ লেখক। তিনি আরো বলেন, হৃদয়ের আঙিনায় ভালোবাসার রংতুলিতে রঙিন হয়ে ওঠে দেশ ও দেশের প্রকৃতি। আবহমান বাংলার ধান শালিক যেন আমাদের নিকট কুটুম। প্রাচীন ঐতিহ্যের ধান শালিক যেন আমাদের হৃদয়ে দোল খায়। আমরা প্রকৃতির রঙে রঙিন হয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখি। তাই কাব্যিক দৃষ্টিকোণে গড়ে উঠেছে ধান শালিকের কাব্যমালা। এটি তার লেখা সপ্তম বই।

ভোলার লালমোহনের নন্দিত লেখক নুরুল আমিন উপকূল সাহিত্য সগস্য সচিব এবং লালমোহন প্রেসক্লাবের ম্যাগাজিন ও সাহিত্য স¤পাদক। দৈনিক বর্তমান সংবাদের বিশেষ প্রতিনিধি, দৈনিক দক্ষিণবঙ্গ’র স্টাফ রিপোর্টার, দৈনিক আজকের ভোলা’র উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। তিনি মুক্তবুলি সাহিত্য ম্যাগাজিনের অনলাইন ও প্রিন্ট ভার্সনের নিয়মিত লেখক। স্বপ্নের ফসল ‘ধান শালিকের কাব্যমালা’ বইটি লেখক ও পাঠক মহল গ্রহণ করলে নুরুল আমিনের মতো শেকড়সন্ধানী লেখকরা প্রেরণা পাবে, সৃষ্টি হবে তাঁর মতো নতুন লেখক।গুণী লেখকের প্রতি শুভ কামনা জানিয়েছেন সাহিত্যপ্রেমিরা।

বই: ধান শালিকের কাব্যমালা

লেখক: মোঃ নুরুল আমিন, মোবাইল: ০১৭৫৯৬৪৮৬২৬

অমর একুশে বইমেলা-২০২৪

শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা

প্রচ্ছদ শিল্পীঃ মো. ইউসুফ, সৃষ্টি ডিজাইন। প্রকাশনঃ বাডস। বাংলা বাজার, ঢাকা।

বাংলাদেশ সময়: ১৬:০৩:৪৮   ৪৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

লালমোহন’র আরও খবর


বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না
লালমোহনে ইসতিসকার নামাজ পড়ে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের পথসভা
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
পুকুরে মিলল দেশীয় প্রজাতির আড়াই কেজির তেলাপিয়া
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা



আর্কাইভ