জেল হত্যা দিবস উপলক্ষে দৌলতখানে ডাঃ রাজ’র ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রচ্ছদ » দৌলতখান » জেল হত্যা দিবস উপলক্ষে দৌলতখানে ডাঃ রাজ’র ফ্রি মেডিকেল ক্যাম্প
শনিবার, ৪ নভেম্বর ২০২৩



---

দৌলতখান প্রতিনিধি ॥

ভোলার দৌলতখানে জেল হত্যা দিবস উপলক্ষে মানবিক ডাক্তার প্রফেসর আফতাব ইউসুফ রাজ’র ফ্রি মেডিকেল ক্যাম্পে সকাল থেকে রোগীদের সেবা দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজের সাবেক প্রফেসর ও ঢাকা স্কয়ার হাসপাতালের শিশু বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আফতাব ইউসুফ রাজ রোগীদের সেবা প্রদান করেন। জেল হত্যা দিবসে চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করায় তাদের আত্মার মাগফেরাত কামনায় তিনি ফ্রি মেডিকেল ক্যা¤েপর আয়োজন করে রোগীদের সেবা প্রদান করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য ও ঢাকা স্কয়ার হসপিটালের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডাঃ আফতাব ইউসুফ রাজ মেডিকেল ক্যা¤েপ স্বাস্থ্যসেবা প্রদান করেন। ফ্রি মেডিকেল ক্যা¤েপ গ্রামীণ জনপদের অবহেলিত অসহায় ও অসচ্ছল রোগীরা ডাক্তার রাজের স্বাস্থ্যসেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেন।

উপজেলার সৈয়দপুর ইউনিয়ন থেকে আসা কোহিনূর বেগম জানান, তিনি তার ১ বছর বয়সী অসুস্থ ছেলে সাইমুনকে নিয়ে এসেছেন। ডাক্তারের স্বাস্থ্যসেবা ও পরামর্শ পেয়ে খুবই খুশি।

দৌলতখানের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন চর মদনপুরের মনিকা বেগম অসুস্থ শিশু নিয়াজকে নিয়ে আসেন ডাক্তারের সেবা নিতে। রোগীর অভিভাবকদের থেকে জানা যায়, ডাক্তার আফতাব ইউসুফ রাজ অত্যন্ত ধৈর্য ও আন্তরিকতার সাথে রোগী দেখেন। পরে বাদ আসর প্রফেসর রাজ তার দৌলতখানের বাসভবনে ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে এক সুধী সমাবেশে এলাকার বিভিন্ন স্তরের লোকজনের সাথে মত বিনিময় করে বক্তব্য রাখেন। ডাক্তার রাজ বলেন আমার বাবা এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ভোলা-২ আসনের সাবেক এমপি ছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাপক উন্নয়নের কথা প্রান্তিক মানুষের কাছে পৌছে দিতে হবে। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডাক্তার রাজ আরও বলেন, আমি যদি আগামী দিনের জন্য মনোনয়ন পাই তা হলে স্বাস্থ্যসেবাসহ অবহেলিত জনপদের উন্নয়নে কাজ করব। ভোলায় একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জন্য উপস্থিত লোকজনের কাছে দোয়া কামনা করেন তিনি। এসময় উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল খালেক, যুবলীগের রিগ্যান, বোরহানউদ্দিন যুবলীগ নেতা সেলিম প্রমূখ।

বাংলাদেশ সময়: ০:২৩:৩৯   ২০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


দৌলতখানে জমি বিরোধের জেরে যুবককে পিটিয়ে আহত
দৌলতখানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
দৌলতখানে সুপারি গাছের চারা কেটে দিল দুর্বৃত্তরা
ভোলায় দুইটি হত্যাকা-ের বিচারের দাবিতে মানববন্ধন ও পথসভা
দৌলতখানে শিক্ষার আলো পৌঁছায় না দুর্গম চরে
দৌলতখানে রাব্বি হত্যার ঘাতকদের গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
দৌলতখানে কিশোর গ্যাং এর রডের আঘাতে যুবক নিহত
নির্মাণাধীন ভবন থেকে পড়ে দৌলতখানের ঠিকাদারের মৃত্যু
বিএনপি নেতা মমিনের মায়ের ইন্তেকাল
ভাষাশহীদদের প্রতি চেয়ারম্যান প্রার্থী বাবুলের বিনম্র শ্রদ্ধা

আর্কাইভ