বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সার সংকট ও মূল্য বৃদ্ধির অভিযোগ

প্রচ্ছদ » জেলা » বোরহানউদ্দিনে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সার সংকট ও মূল্য বৃদ্ধির অভিযোগ
বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩



আরিফ পণ্ডিত, বোরহানউদ্দিনঃ

ভোলার বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের সভাপতিত্বে  হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

---

মাসিক সভায় কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ রব কাজী অভিযোগ করে বলেন, সারের দাম বেশি বিক্রি করা হচ্ছে কুঞ্জেরহাট বাজারের কিছু অসাধু ব্যবসায়ী। এদিকে খাল খনন না হওয়ায় একশত একর জমিতে চাষাবাদ হচ্ছে না। ডাওরী- ফকিরহাট খাল খনন না করলে চাষাবাদ এবং কুঞ্জেরহাট বাজার জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে পারে।

বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার বলেন, বোরহানগঞ্জ কাঁচা বাজারটি দীর্ঘ বছর  জরাজীর্ণ অবস্থায় রয়েছে। বাজারটি পরিকল্পনা করে একটি নকশা সাজিয়ে তৈরির জন্য প্রশাসনে দৃষ্টি কামনা করছি। এতে জলাবদ্ধতা নিরসনে সহায়ক হবে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যান মো জসিম উদ্দিন বলেন, উপজেলা চত্বরে নাইট গার্ড না থাকায় অফিসের কম্পিউটার চুরি হয়েছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। থানা থেকে পেট্রোল ডিউটি / মোবাইল টিম টহলের বিষয়ে প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

তিনি আরো বলেন, আগামী দ্বাদশ নির্বচনকে ঘিরে একটি কুচক্রী মহল অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে। তাই উপজেলা চত্বরে দাপ্তরিক নিরাপত্তা জোরদার করতে হবে। বোরহানউদ্দিন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম বলেন, বোরহানউদ্দিনে ১৫৬টি প্রাথমিক বিদ্যালয় আছে। এদিকে মাত্র ৬১টি বিদ্যালয়ে নাইট গার্ড আছে।

ইউএনও বলেন, সাধারণত দুর্ঘটনা কমাতে সড়কে স্পিড ব্রেকার (গতিরোধক) তৈরী ও বিভিন্ন স্থানে সাংকেতিক চিহ্ন নেই।  বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করবো। উপজেলা নাইট গার্ডের বিষয়ে সকল দপ্তরের প্রধানদের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেওয়া হবে। অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখার জন্য বাজার মনিটরিং অব্যাহত আছে।

এসময় সভায়  উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্নী ইসলাম, কৃষি কর্মকর্তা এইচ এম শামীম, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন, বোরহানউদ্দিন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সরকারি আব্দুল জব্বার কলেজের শিক্ষক এএইচএম মোস্তফা কামাল, বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের সভাপতি আরিফ পন্ডিত,সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম রনি, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন নয়ন, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান পন্ডিত প্রমুখসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:১১:২২   ৩২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


তজুমদ্দিনে সীমানা বিরোধের মামলায় ॥ ২১ বছর নির্বাচন বন্ধ মলংচড়া ইউনিয়নে
এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি সেলিম আর নেই
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন



আর্কাইভ