ভোলার জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

প্রচ্ছদ » জেলা » ভোলার জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
শুক্রবার, ১০ মার্চ ২০২৩



---

স্টাফ রিপোর্টার ॥
‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, অগ্নিকান্ড নিরোধ বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে ভোলা জেলা প্রশাসনের কার্যলয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে শেষ হয়। র‌্যালীতে রেড ক্রিসেন্ট, সিপিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারি বে-সরকারি কর্মকর্তা-কর্মচীররা এতে অংশ নেয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন, এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তামিম আল ইয়ামীন, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উপ-সহকারী পরিচালক মো: আব্দুর রাজ্জাক, সিপিবি’র উপ-পরিচালক আব্দুর রশিদ, জেলা ত্রাণ ও পুনর্বাসর কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী আজিজুল ইসলাম প্রমুখ। গ্রামীণ জন উন্নয়ন সংস্থার প্রিন্সিপাল অফিসার পুষ্টিবিদ বাবুল আকতার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
এসময় বক্তারা বলেন, দুর্যোগ সাধারণত দুই ধরনের। একটি প্রাকৃতিক ও অন্যটি মানব সৃষ্ট দুর্যোগ। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি সক্ষম। দুর্যোগে সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করা  গেলে ক্ষয়ক্ষতি অনেক কমিয়ে আনা সম্ভব। তাই এ ব্যাপারে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ২৩:৩১:৫৭   ১৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ