ভোলার উকিলপাড়ায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা, জমির মালিককে হুমকি

প্রচ্ছদ » অপরাধ » ভোলার উকিলপাড়ায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা, জমির মালিককে হুমকি
রবিবার, ১২ ফেব্রুয়ারী ২০২৩



স্টাফ রিপোর্টার ॥
ভোলা শহরের উকিলপাড়ায় ভোগদখলীয় জমিতে জোরপূর্বক ঘর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। জমির মালিক ঘর উত্তোলনে বাধা দেওয়ায় তাকে ভয়ভীতি ও হুমকি-ধামকি দেয় প্রভাবশালী আজাদ গংরা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ঘর উত্তোলন বন্ধ করেন এবং দুই পক্ষকে শান্ত থাকার নির্দেশ দেয়। গত ১১ ফেব্রুয়ারী-২৩ ভোলা পৌরসভার ৭নং ওয়ার্ডের উকিলপাড়া মহিলা মাদ্রাসা সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
অভিযোগ সূত্রে জানা গেছে, মৃত কাজী সৈয়দ আহম্মদ এর ছেলে মোঃ ইকবাল হোসেন ওয়ারিশী সূত্রে পৌরসভার ৭নং ওয়ার্ডের উকিলপাড়া মহিলা মাদ্রাসা এলাকায় ২০৩৫, ২০৩৬ দাগে ১০ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন। ইকবাল হোসেনের সৎ ভাই মোঃ সোলায়মান গংরা গোপনে উক্ত জমি গোলাম আজম (আজাদ) ও জীবন নেছা মুক্তার নিকট খরিদ করার শর্তে বায়না চুক্তি করে। বিষয়টি জানতে পেরে ইকবাল হোসেন বাদী হয়ে আদালতে বন্টন মামলা দায়ের করেন। যার মামলা নং-২৭/২০২২ইং। আদালত বিবাদীগণকে আদালতে জবাব দেওয়ার নোটিশ জারী করেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে আজাদ ও সোলায়মান গংরা একাধিকবার ইকবাল হোসেনের ভোগদখলীয় জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে। এরই ধারাবাহিকতায় গত ১১ ফেব্রুয়ারী-২৩ গোলাম আজম ওরফে আজাদ, আবুল বাশার, নুরুজ্জামান চৌকিদার, মোঃ রুহুল আমিন, জিবন নেছা, মোঃ নুরুল হকসহ ৮/১০জনের একটি দল লাঠিসোটা নিয়ে ইকবাল হোসেনের ভোগদখলীয় জমিতে প্রবেশ করে ঘর নির্মানের কাজ শুরু করে। ইকবাল হোসেন তাদেরকে ঘর নির্মানে বাঁধা দিলে তারা ইকবাল হোসেনকে হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে। ইকবাল হোসেন নিরুপায় হয়ে ৯৯৯ নাম্বারে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে এসে ঘর নির্মান বন্ধ রাখার নির্দেশ দেন। এবং পরিস্থিতি শান্ত করেন।
ভূক্তভোগী ইকবাল হোসেন বলেন, আজাদ জোরপূর্বক আমার ভোগদখলীয় জমি দখলের চেস্টা করছে। আমাকে সে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। আমি এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
অভিযুক্ত আজাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে ভোলা থানার ওসি শাহীন ফকির বলেন, জমি দখল করে জোরপূর্বক ঘর নির্মানের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টীম পাঠিয়েছে। যেহেতু উক্ত জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে সেহেতু উভয় পক্ষকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:১২:৫৭   ১৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন



আর্কাইভ