ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

প্রচ্ছদ » আইন ও আদালত » ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩



সাহাদাত শাহিন ॥
ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২৩ইং উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ ৭টিতে বিএনপি সমর্থিত প্যানেল এবং ৩টিতে আওয়ামী সমর্থিত প্যানেল নির্বাচিত হয়েছেন। শনিবার (২৮ জানুয়ারি) উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোলা জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেল ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

---

বিএনপি সমর্থিত প্রার্থী সভাপতি পদে অ্যাডভোকেট মো. সালাউদ্দিন হাওলাদার নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট স্বপন কৃষ্ণ দে পেয়েছেন ৮২ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাডভোকেট মো. ইফারুল হাসান শরীফ নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯৬ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত এ্যাডভোকেট মাহবুবল হক লিটু পেয়েছেন ৯৩ ভোট।
এছাড়াও সহ-সভাপতির ২টি পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী এ্যাড: আবুল কাশেম ও বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাড: মো. ইউসুফ (১), সহ-সাধারণ সম্পাদক ২টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রর্থী এ্যাডঃ মেজবাহুল আলম ও এ্যাডঃ মো: মামুনুর রহমান, অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাডঃ মোঃ তোহা, ধর্ম, ক্রীড়া ও সংস্কৃতিক সম্পাদক পদে আ’লীগ সমর্থিত প্রার্থী এ্যাডঃ মোঃ মাহবুবর রহমান, পাঠাগার সম্পাদক পদে আ’লীগ সমর্থিত প্রার্থী এ্যাডঃ বাবুল হাসান ও বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাডঃ মাহবুবুর রহমান নির্বাচিত হয়েছেন।
এছাড়া নির্বাহী সদস্য পদে বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাডঃ মোঃ ইউসুফ (২), এ্যাডঃ মোঃ সালাউদ্দিন আহমেদ প্রিন্স, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ্যাডঃ মো. মওদুদ আলম টুটুল নির্বাচিত হয়েছেন।
রিটার্নিং অফিসার হিসেবে নির্বাচন পরিচালনা করেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলী হায়দার কামাল ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ বায়েজিদ এবং অ্যাডভোকেট মোঃ তৈয়ব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৪২:২৭   ৪৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন ও আদালত’র আরও খবর


ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার
ভোলা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠিত
ভোলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদকসহ ৫ পদে আওয়ামীলীগ প্যানেল জয়ী
ভোলায় বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জন
নাশকতার মামলায় টুকু-জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীর কারাদণ্ড
ভোলায় হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে কারাদন্ড
অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড
ভোলায় আইনজীবীদের খতিয়ান তোলা আরো সহজতর করণের আশ্বাস দিলেন ডিসি



আর্কাইভ