ভোলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার প্রতিষ্ঠায় র‌্যালি ও আলোচনা সভা

প্রচ্ছদ » জেলা » ভোলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার প্রতিষ্ঠায় র‌্যালি ও আলোচনা সভা
বুধবার, ২৩ নভেম্বর ২০২২



মোঃ বশির আহম্মেদ ॥
সদর উপজেলায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার প্রতিষ্ঠাকরণে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০টার সময় ভোলা জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে র‌্যালি বের করে জেলা পরিষদ কেন্দ্রীয় মিলনায়তন গিয়ে শেষ করেন।
উক্ত সভায় ভোলা সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম। বিশেষ অতিাথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান আহমেদ, জেলা ইমাম কমিটির সভাপতি মোঃ মাওলানা মীর বেলায়েত হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, টি এস এম ফিদা হাসান, উপজেলা মাধ্যমিক একাডেমীক সুপার ভাইজর সিরাজুল ইসলাম শাওন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, মোছাঃ চামেলী বেগম, ভোলা প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) ওখচডউঠউ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার, আলচনা সভার সঞ্চালনায় ছিলেন ভোলা প্রতিবন্ধী কমিউনিটি সেন্টার (পিসিসি) মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার, আব্দুল্লাহ আল ওয়াসি।

---

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথিসহ সকল উপস্থিত সকল বক্তাগন বলেন, আমরা সকলে মিলে তাদেরকে একীভূত শিক্ষার প্রতি অন্তর্ভুক্ত করার লক্ষ্যে উদ্দমী ভূমিকা পালন করবো। এমনভাবে দেখতে হবে যেন এরা দেশের বোঝা নয়, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ অনুযায়ী প্রতিবন্ধীতা অর্থ যে কোন কারণে ঘটিত দীর্ঘমেয়াদি বা স্থায়ীভাবে কোন ব্যক্তির শারীরিক, মানসিক বুদ্ধিগত, বিকাশগত বা ইন্দ্রিয়গত ক্ষতিগ্রস্ততা বা প্রতিকুলতা এবং উক্ত ব্যক্তির প্রতি  দৃষ্টি ভঙ্গি গত ও পরিবেশগত বাধার পার¯পরিক প্রভাব যাহার কারণে উক্ত ব্যক্তি সমতার ভিত্তিতে সমাজে পুর্ন ও কার্যকর অংশ গ্রহনে বাধা প্রাপ্ত হন, তাই নিয়মিত বিদ্যালয়ে নিয়ে যাওয়া এবং শ্রেণী কক্ষে বসিয়ে শ্রেণী শিক্ষকদের সঙ্গে তার সমস্যা ও অগ্রগতি স¤পর্কে অবগত করা। তাদের বিকাশগত উন্নয়নে সব সময় খেয়াল রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১২:০০:৪৩   ১৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ