শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রেকসনা বালা রায়

প্রচ্ছদ » জেলা » শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রেকসনা বালা রায়
শনিবার, ১ অক্টোবর ২০২২



আরিফ পন্ডিত, বোরহানউদ্দিন ॥
বোরহানউদ্দিনে উপজেলার আরব আলী আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেকসনা বালা রায় ২০২২খ্রি: সালের জাতীয় শিক্ষা সপ্তাহে ১৫৬ টি সরকারি প্রথমিক বিদ্যালয় মধ্যে তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৯৭ সালেও জেলা পর্যায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। তার জ্ঞানের থলিতে রয়েছে অনেক অর্জন।  শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন।

---

জানা গেছে, উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা রেকসানা বালা রায় ১৯৯০ সালে উপজেলার মানিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৯৫ সালে বোরহানউদ্দিন উপজেলার পশ্চিম ফুল কাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। এছারাও ৬টি প্রাথমিক বিদ্যালয়ে অতিক্রম করে, সর্বশেষ ২০১৮ সালে আরবআলী আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
প্রধান শিক্ষক রেকসানা বালা রায় বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সব ছাত্র-শিক্ষকসহ সকলকে উৎসর্গ করলাম।
বিভিন্ন সূত্রে জানা গেছে, তিনি আরবআলী আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।
রেকসনা বালা রায় ১৯৬৭ সালে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার ৪নং ফুল কাচিয়া ইউনিয়নের উমেশ মাষ্টার বাড়ির এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা নাম শুরেশ চন্দ্র রায়। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জননী। ছেলে ডাক্তার, মেয়ে ইঞ্জিনিয়ার।

বাংলাদেশ সময়: ২:৫১:৪৫   ৩৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ