শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা

আদিল হোসেন তপু ॥
আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভাপতিত্বে সভায় আলোচনায় অংশ নেয় অতিরিক্ত জেলা প্রশাসক বিবেক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, ভোলা থানার ওসি শাহিন ফকির, ভোলা জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি গৌরঙ্গ চন্দ্র দে, সাধারন সম্পাদক অসীম সাহা, ভোলা পৌর সভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন সহ বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার বৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বিভিন্ন উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি-সেক্রেটারী, পূজা মন্ডপের সভাপতি-সেক্রেটারি ও সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

---

সভায় বক্তারা শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনাসহ নানা দিক-নির্দেশনা দেন। সভায় পূজা মন্ডপের এলাককায় সিসি ক্যামেরা স্থাপন, অধিকসংখ্যক পূজা ভন্ডপে নিজেস্ব স্বেচ্ছেসেবক   নিয়োগ, বিদ্যুৎ সাশ্রয়ে  অপ্রয়োজনীয় আলোকসজ্জা না করে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার তাগিদ দেন।
সভায় আরো জানানো হয়, এবছর জেলায় ১১৬ টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। যা গত বছরের চেয়ে একটি মন্ডপ বেশি।  প্রত্যেক মন্ডপের জন্য সরকারিভাবে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে।যা বিভিন্ন উপজেলায় বিতরণ চলছে।
মন্ডপে নারী পুরুষদের আলাদা প্রবেশ পথসহ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সকল নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে জেলা পূজা উদযাপন পরিষদ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, উৎসবমূখর পরিবেশে দুর্গা পূজা উযাপনে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে। জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কার্যালয়ে দুটি কন্ট্রোল  রুম ছাড়াও প্রত্যেক উপজেলায় একটি করে কন্ট্রোল রুম  খোলা হবে। প্রত্যেক মন্ডপে নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।
উল্লেখ্য,ভোলা জেলায় এবছর  ১১৬টি মন্ডপের মধ্যে সদর উপজেলায় ২৭টি, দৌলতখানে ৮টি, বোরহানউদ্দিনে ২০টি, তজুমদ্দিনে ১৬টি, লালমোহনে ২২টি , চরফ্যাসনে ১৩টি ও মনপুরায় ১০ টি মন্ডপ রয়েছে।


এ বিভাগের আরো খবর...
তজুমদ্দিনের মেঘনায় মুক্তিপণের দাবীতে ১৫ জেলে অপহরণ তজুমদ্দিনের মেঘনায় মুক্তিপণের দাবীতে ১৫ জেলে অপহরণ
ভোলায় খামারিদের পশুর মানবৃদ্ধি করার লক্ষ্যে আদর্শ প্রাণীসেবার সভা অনুষ্ঠিত ভোলায় খামারিদের পশুর মানবৃদ্ধি করার লক্ষ্যে আদর্শ প্রাণীসেবার সভা অনুষ্ঠিত
লালমোহনে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা লালমোহনে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ভোলায় জেলা পরিষদের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও গুণী সংবর্ধনা অনুষ্ঠিত ভোলায় জেলা পরিষদের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও গুণী সংবর্ধনা অনুষ্ঠিত
লালমোহনে শিশু ধর্ষণের অভিযোগে মামলা লালমোহনে শিশু ধর্ষণের অভিযোগে মামলা
চরফ্যাশনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত চরফ্যাশনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত
ভোলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকে সংবর্ধনা ভোলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকে সংবর্ধনা
বোরহানউদ্দিনে শীতার্তদের কম্বল বিতরণ বোরহানউদ্দিনে শীতার্তদের কম্বল বিতরণ
ভোলার বাপ্তায় মাদ্রাসা ছাত্রদের মাঝে আর.আর হেল্প লাইনের পক্ষ থেকে কম্বল বিতরণ ভোলার বাপ্তায় মাদ্রাসা ছাত্রদের মাঝে আর.আর হেল্প লাইনের পক্ষ থেকে কম্বল বিতরণ
চরফ্যাশনে জমিজমার বিরোধের জেরধরে এক গৃহবধূ হত্যা ॥ আহত-১ চরফ্যাশনে জমিজমার বিরোধের জেরধরে এক গৃহবধূ হত্যা ॥ আহত-১

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)